বিজ্ঞাপন

স্বাগতিক ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

April 17, 2019 | 5:01 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের এবারের আয়োজক ইংল্যান্ড। নিজ মাঠে এবার ফেভারিটের তকমা নিয়েই নামবে ইংলিশরা। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত আর বাংলাদেশের পর বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে বর্তমান র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ইংল্যান্ড। ১৫ জনের প্রাথমিক দলে অধিনায়ক ঘোষণা করা হয়েছে ইয়ন মরগানকে।

বিজ্ঞাপন

স্কোয়াড ঘোষণার আগে থেকে ইংলিশ অলরাউন্ডার জোফরা আরচারের নাম শোনা যাচ্ছিল। আনক্যাপড এই অলরাউন্ডারকে ১৫ সদস্যের দলে রাখা না হলেও পাকিস্তান এবং আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে রাখা হয়েছে। গত মৌসুমে বিগ ব্যাশে দুর্দান্ত পারফর্ম করে আলোচনায় উঠে আসেন ওয়েস্ট ইন্ডিজ থেকে ইংল্যান্ডের নাগরিত্ব পাওয়া আরচার।

আবাসন নীতিতে পরিবর্তন আনায় গত মার্চে ইংল্যান্ডের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেন ২৪ বছর বয়সী আরচার। এই মুহূর্তে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন তিনি। ২৩ মে পর্যন্ত স্কোয়াডে সংযোজন-বিয়োজন করতে পারবে ইংলিশরা। তাই আরচারের বিশ্বকাপের সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়নি।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে একটি ওয়ানডে ম্যাচ খেলবে ইংলিশরা। এরপর পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজও খেলবে তারা। যেখানে আরচারের সঙ্গী হিসেবে থাকছে বিশ্বকাপের ১৫ ক্রিকেটার। এছাড়া, থাকছেন ক্রিস জর্ডান।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজের দলটিই বিশ্বকাপের জন্য অপরিবর্তিত রেখেছে ইংল্যান্ড।

আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ইয়ন মরগান ও তার দল।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:
ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জ্যাসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস এবং মার্ক উড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন