সোমবার ২০ মে, ২০১৯ ইং , ৬ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

এএফসি কাপে ড্র করলেও শীর্ষেই আবাহনী

এপ্রিল ১৭, ২০১৯ | ৭:৪৩ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

প্রিমিয়ার লিগ ও এএফসি কাপে দারুণ ছন্দে থেকে মাঠে নেমেছিল আবাহনী লিমিটেড। এএফসি কাপে আবাহনীর প্রতিপক্ষ ছিল ভারতের ক্লাব মিনেরভা পাঞ্জাব এফসি। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। আবাহনীর পয়েন্টে মিনেরভা ভাগ বসালেও টেবিলের শীর্ষেই আছে ঢাকার জায়ান্টরা।

‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় দুই দল। দুই দলের লিগের সর্বশেষ পাঁচ ম্যাচের চার ম্যাচ জিতেছে আবাহনী। শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে হারের পর টানা জিতেই চলেছে দেশ সেরা এই ক্লাবটি। অন্যদিকে ভারতের মিনেরভা তাদের খেলা সবশেষ পাঁচ ম্যাচের একটি জিতে হেরেছে চারটিতে।

বুধবার (১৭ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এগিয়ে যাওয়ার লড়াইয়ে প্রথম লিড নেয় ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়ন মিনেরভা। ম্যাচের ১৬তম মিনিটে মিনেরভার হয়ে গোলটি করেন মাহমুদ আমনাহ। সমতায় ফিরতে বেশি দেরি করেনি মারিও লেমোসের শিষ্যরা। এই মৌসুমে দুর্দান্ত ছন্দে থাকা নাবীব নেওয়াজ জীবন আবাহনীকে সমতায় ফেরাতে গোল করেন ম্যাচের ২০ মিনিটের মাথায়।

বিজ্ঞাপন

বিরতির আগে ম্যাচের ৪২তম মিনিটে আবারো লিড নেয় মিনেরভা। দলের দ্বিতীয় গোলটি করেন শ্রেয়ার্স গোপালান। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আতিথ্য নেওয়া ভারতের দলটি।

বিরতির পর সানডে চিজোবা আবাহনীকে দ্বিতীয়বার সমতায় ফেরান। ৪৮ মিনিটের মাথায় আবাহনীর হয়ে দ্বিতীয় গোলটি করেন তিনি (২-২)। বাকি সময়ে আর কোনো দল এগিয়ে যাওয়ার সুযোগ পায়নি। এই স্কোরেই পয়েন্ট ভাগাভাগি করতে হয় দুই দলকে।

পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে কিছুটা পিছিয়ে ছিল আবাহনী। স্বাগতিকরা ৪৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল। সেখানে ৫৫ শতাংশ বল নিজেদের দখলে রাখে মিনেরভা। আবাহনী ২২টি শটের ৬টি লক্ষ্যে রাখতে পারে, অন্যদিকে মিনেরভা ১৮ শটের ৬টি লক্ষ্যে রাখতে পেরেছে।

এর আগে নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদির মাঠে ১-০ গোলে জিতে এবারের গ্রুপ পর্ব শুরু করেছিল বাংলাদেশের চ্যাম্পিয়ন আবাহনী। আর ওদিকে চেন্নাইন এফসির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছিল মিনেরভা।

এই ড্রয়ে গ্রুপ ‘ই’তে শীর্ষেই রইলো আবাহনী। দুই ম্যাচের একটিতে জয় আর একটিতে ড্র করে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। দুই ম্যাচের দুটিতেই ড্র করা মিনেরভার পয়েন্ট ২, অবস্থান দুইয়ে। আপাতত তিনে থাকা চেন্নাইন এফসি এক ম্যাচ খেলে ১ পয়েন্ট পেলেও নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদির নামের পাশে এক ম্যাচে কোনো পয়েন্ট নেই।

সারাবাংলা/এমআরপি

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন