সোমবার ২০ মে, ২০১৯ ইং , ৬ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

পোর্তোকে গোলবন্যায় ভাসিয়ে সেমিতে লিভারপুল

এপ্রিল ১৮, ২০১৯ | ৩:৫৪ পূর্বাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক।।

পোর্তোর জন্য কাজটা প্রায় অসম্ভবই ছিল। লিভারপুলের সঙ্গে জয় পেতে হবে তিন গোলের ব্যবধানে। সঙ্গে গোল হজমও করা যাবে না একটিও। সঙ্গে ইতিহাস বলছিলো- ইংলিশ দলটির সঙ্গে কখনও জিততে পারেনি পর্তুগালের দলটি। তাই চ্যালেঞ্জটা ছিল ইতিহাস ভেঙে নতুন ইতিহাস গড়ার। সেটা আর হলো না।

উল্টো স্তাদিও দো দ্রাগাও স্টেডিয়ামে স্বাগতিক পোর্তোকে গোল বন্যায় ভাসিয়ে টানা দ্বিতীয়বার সেমিতে পা রেখেছে লিভারপুল। সঙ্গে অল রেডরা শেষ চারে পাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে দেওয়া বার্সেলোনাকে।

এ ম্যাচে যা পাওয়ার তা নিংড়ে নিয়েছে ক্লপের শিষ্যরা। আক্রমণভাগে ত্রি-নয়ন সাদিও মানে, মোহাম্মদ সালাহ ও রবার্তো ফিরমিনহো দেখা পেয়েছেন গোলের। আত্মবিশ্বাসটা তাই একটু চাঙা হওয়ার কথা।

ম্যাচের শুরুটা যদিও পোর্তোর হাতেই ছিল। গোল আদায়ে লিভারপুলের রক্ষণ শিবিরে চাপ দিয়ে যাচ্ছিল স্বাগতিকরা। তবে, হ্যাভিয়েট অল রেডদের ফিরতে দেরি হয়নি। ২৬ মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। ডি-বক্সের ভেতর থেকে মোহামেদ সালাহর বাড়ানো বল শেষ মুহূর্তে পা বাড়িয়ে জালে জড়িয়ে দেন মানে। নক আউট পর্বে সব ম্যাচে গোল করার ছোট্ট রেকর্ডেও ঢুকে গেলেন সেনেগালের এই তারকা ফুটবলার।

বিজ্ঞাপন

প্রথমার্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও যেন গোলের ক্ষুধা কমেনি ক্লপের শিষ্যদের। ৬৫তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে ফেলে সফরকারিরা। ডান দিক থেকে ট্রেন্ট-আলেক্সান্ডার আরনল্ডের বাড়ানো পাস নিয়ন্ত্রণে নিয়ে ইকার কাসিয়াসকে বোকা বানিয়ে বল জালে জড়ান মিশরের কিং সালাহ।

তার চার মিনিট পরেই অবশ্য ব্যবধান কমিয়ে ম্যাচে ফিরে আসে পোর্তো। ব্রাজিলিয়ান এদের মিলিতাওয়ের গোলে ব্যবধান কমায় পোর্তো। তবে ৭৭তম মিনিটে জর্ডান হেন্ডারসনের ক্রসে হেডে ফিরমিনো জাল খুঁজে নিলে জয় অনেকটা হাতের মুঠোয় করে নেয় লিভারপুল। সঙ্গে টানা দুই লেগেই গোল করেছেন এই ব্রাজিলিয়ান। আর শেষ দিকে ভার্জিল ফন ডাইকের লক্ষ্যভেদে উড়ন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে অল রেডরা।

৪-১ ব্যবধানে দ্বিতীয় জয়। দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানের কাঙ্খিত জয় নিয়েই চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে পা রেখেছে লিভারপুল।

সারাবাংলা/জেএইচ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন