শনিবার ২০ জুলাই, ২০১৯ ইং , ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নুসরাত হত্যা: দরজা পাহারা দেওয়া শামীম ৫ দিনের রিমান্ডে

এপ্রিল ১৮, ২০১৯ | ১২:৩০ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফেনী: মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির শরীরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার মামলায় গ্রেফতার মো. শামীমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত মঙ্গলবার (১৬ এপ্রিল) মো. শামীমের সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফউদ্দীন শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ জানিয়েছে, নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় শামীমের দায়িত্ব ছিল পাহারাদারের।

গত মঙ্গলবার সোনাগাজী পৌরসভার তুলাতলী থেকে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী মো. শামীমকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বিজ্ঞাপন

নুসরাত হত্যায় সরাসরি জড়িত মনির ৫ দিনের রিমান্ড

পিবিআই জানিয়েছে, নুসরাত হত্যা মামলার অন্যতম দুই আসামি শাহাদাত ও নুর উদ্দিনের আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি থেকে ঘটনার সঙ্গে মো. শামীমের সম্পৃক্ততা পাওয়া যায়। জানা গেছে, নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেওয়ার সময় মাদরাসার প্রশাসনিক ভবনের নিচতলায় পাহারার দায়িত্বে ছিলেন।

১০ ঘণ্টার জবানবন্দি, ‘নুসরাতকে হত্যার নির্দেশ দিয়েছিলেন সিরাজ’

উল্লেখ্য, গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলাকে আটক করে পুলিশ। ওই ঘটনার পর থেকে তিনি কারাগারে রয়েছেন। এ ঘটনায় রাফির মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। এর জেরে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় অধ্যক্ষের সহযোগীরা। চলতি মাসের ১০ তারিখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন