শনিবার ২০ জুলাই, ২০১৯ ইং , ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মধ্যরাতে বাস থামিয়ে পরিচয় যাচাই, ১৪ জনকে গুলি করে হত্যা

এপ্রিল ১৮, ২০১৯ | ১২:১১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের এক হাইওয়েতে ১৪ ব্যক্তিকে যাত্রীবাহী বাস থেকে নামিয়ে গুলি করে হত্যা করেছে সশস্ত্র আততায়ীদের একটি দল । বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাতে প্রদেশের অরমারা অঞ্চলের মাকরান কোস্টাল হাইওয়েতে এই ঘটনা ঘটে। খবর দ্য ডনের।

বেলুচিস্তানের আধা-সামরিক বাহিনী লেভাইস কর্মকর্তাদের বরাত দিয়ে ডন বলেছে, বুধবার ১৫ থেকে ২০ জন অজ্ঞাত সশস্ত্র আততায়ীদের একটি দল এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

লেভাইস সূত্র জানায়, বুধবার দিবাগত রাত ১২:৩০ থেকে ১টার মধ্যে এসব ঘটনা ঘটে। অস্ত্রধারীরা করাচি ও গুয়াদারের মধ্যবর্তী বাজি টপ অঞ্চলে একটি বাস থামিয়ে যাত্রীদের পরিচয়পত্র যাচাই করে। সেখান থেকে ১৬ জনের মতো যাত্রীকে নেমে যেতে বাধ্য করে।

ওই ১৬ জনের মধ্যে ১৪ জনকে পরে মৃত অবস্থায় আবিষ্কার করা হয়। বাকি দু’জন আহত অবস্থায় নিকটস্থ সামরিক চেকপোস্টে পালিয়ে যেতে সক্ষম হন। তাদের ওমারা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

লেভাইস ও অন্যান্য নিরাপত্তাবাহিনী এ ঘটনায় একটি তদন্ত চালু করেছে। নিহতদের দেহ একটি হোটেল থেকে উদ্ধার করা হয়।

এই হত্যাকাণ্ডের পেছনে অস্ত্রধারীদের কী উদ্দেশ্য থাকতে পারে সে বিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি নিরাপত্তাবাহিনী। পাশাপাশি নিহতদের পরিচয় এখনো শনাক্ত করা সম্ভব হয়নি বলে জানিয়েছে তারা।

উল্লেখ্য, ২০১৫ সালে বেলুচিস্তানের মাসতুং এলাকায় একই ধরনের একটি ঘটনা ঘটে। সেসময় সশস্ত্র ব্যক্তিদের একটি দল করাচিগামী একটি বাস থেকে প্রায় দুই ডজন মানুষকে অপহরণ করে তাদের মধ্য থেকে ১৯ জনকে গুলি করে হত্যা করে।

সারাবাংলা/আরএ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন