বুধবার ২২ মে, ২০১৯ ইং , ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চান্দিমালকে ছাড়াই লঙ্কানদের বিশ্বকাপ স্কোয়াড

এপ্রিল ১৮, ২০১৯ | ৩:১৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, বাংলাদেশ, ইংল্যান্ডের পর বিশ্বকাপের দল ঘোষণা করলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দিমুথ করুনারত্নেকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ১৯৯৬ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি সাবেক দলপতি দিনেশ চান্দিমালকে। বাদ পড়েছেন নিরোশান ডিকওয়েলা। ২০১৭ সালের অক্টোবরে সবশেষ ওয়ানডে খেলা মিলিন্দা সিরিবর্ধানে এবং জেফরি ভ্যানডারসেকে রাখা হয়েছে স্কোয়াডে। ৩৬ বছর বয়সী বাঁহাতি অলরাউন্ডার জীবন মেন্ডিস সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ সালের বিশ্বকাপে, আফগানদের বিপক্ষে। তাকেও রাখা হয়েছে বিশ্বকাপের এই স্কোয়াডে।

এছাড়া, দল থেকে ছিটকে গেছেন দানুশকা গুনাথিলাকা, উপুল থারাঙ্গা, আকিলা ধনাঞ্জয়ারা।

এদিকে, লঙ্কান অধিনায়ক নির্বাচনে বেশ চমক দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার হয়ে দিমুথ করুণারত্নে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন গত বিশ্বকাপে, ২০১৫ সালে। মাঝের এই চার বছরে ওয়ানডে দলে জায়গা পাননি এই ওপেনার। অথচ বিশ্বকাপে শ্রীলঙ্কার নেতৃত্ব দিতে ভরসা রাখা হয়েছে এই করুণারত্নের ওপরই! মাত্র ১৭ ওয়ানডে খেলা করুণারত্নের পারফরম্যান্সও আহামরি কিছু নয়। ১৫.৮৩ গড়ে ১৯০ রান করেছেন তিনি। যেখানে তার স্ট্রাইক রেট ৭০-এর নিচে। নেই কোনো সেঞ্চুরি, ফিফটি মাত্র একটি।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, লাহিরু থিরিমান্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনাঞ্জয়া ডি সিলভা, জেফরি ভ্যানডারসে, থিসারা পেরেরা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, জীবন মেন্ডিস এবং মিলিন্দা সিরিবর্ধানে।

বিজ্ঞাপন

রিজার্ভ প্লেয়ার: ওশাদা ফার্নান্দো, কাসুন রাজিথা, ওয়ানিনদু হাসারাঙ্গা এবং অ্যাঞ্জেলো পেরেরা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন