বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শাহজালালে অস্ত্রসহ উপজেলা চেয়ারম্যান আটক

এপ্রিল ১৮, ২০১৯ | ৪:৩৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢোকায় বাগেরহাটের চিতলমারী উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান শামীমকে আটক করেছে অ্যাভিয়েশন সিকিউরিটি ফোর্স (অ্যাভসেক)।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেল সোয়া ৩টায় মুজিবর রহমান শামীমকে আটক করা হয়। অ্যাভসেক পরিচালক (অপারেশন) নূরে আলম সিদ্দিকী সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন।

অ্যাভিয়েশন সিকিউরিটি ফোর্সের ওই কর্মকর্তা জানান, নভোএয়ারের একটি ফ্লাইটে বিকেল ৪টা ২০ মিনিটে ঢাকা থেকে বরিশাল যাওয়ার কথা ছিল মুজিবর রহমানের। বিমানবন্দরে প্রথম স্ক্যানিং গেটে তল্লাশিকালে ওই উপজেলা চেয়ারম্যানের হাতব্যাগে পিস্তল ও ১০ রাউন্ড গুলির অস্তিত্ব পান স্ক্যানিং অপারেটর।

বিজ্ঞাপন

এ সময় স্ক্যানিং অপারেটর জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান তার কাছে পিস্তল ও গুলি থাকার বিষয়টি স্বীকার করেন।

অ্যাভসেকের পরিচালক নূরে আলম সিদ্দিকী জানান, আটক মুজিবর রহমানকে বিমানবন্দর থানা পুলিশের কাছে দেওয়া হয়েছে। তার পিস্তল ও গুলি জব্দ করা হয়েছে। নিয়ম অনুযায়ী, বিমানবন্দরে অস্ত্র নিয়ে ঢুকতে হলে বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে আগে থেকেই জানাতে হয়। কিন্তু মুজিবর রহমান অস্ত্র সঙ্গে রাখার কথাটি কাউকে জানাননি। তাই এটি একটি অপরাধ।

অ্যাভসেক সিকিউরিটি ফোর্সের ঊর্ধ্বতন এই কর্মকর্তা আরও জানান, উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমানের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সারাবাংলা/এসজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন