বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কলকাতার ছবিতে আইরিনের সূচনা

এপ্রিল ১৮, ২০১৯ | ৪:৫৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রথমবারের মতো কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন দেশের অভিনেত্রী আইরিন সুলতানা। ছবির নাম ‘শিবরাত্রি’। পরিচলনা করবেন রাজাদিত্য বন্দোপাধ্যায়। শনিবার (২০ এপ্রিল) থেকে শুরু হচ্ছে ছবির শুটিং। বিষয়টি নিশ্চিত করেছেন আইরিন নিজেই।

ছবির শুটিংয়ে অংশ নিতে শুক্রবার সন্ধ্যায় কলকাতার উদ্দেশ্যে রওনা হচ্ছেন আইরিন। তিনি সারাবাংলাকে বলেন, ‘মাস চারেক আগে এই ছবি প্রসঙ্গে কথা শুরু হয়। গল্প ভালো লেগেছে বলেই কাজটি করছি। ছবিতে আমার চরিত্রের নাম অঞ্জলি। যে কিনা একজন স্বাধীনচেতা নারী।’

ছবির শুটিং শুরু হচ্ছে পুরুলিয়া থেকে। ঝারখন্ডেও হবে কিছু অংশে শুটিং। তারপর হবে কলকাতায়। একটানা শুটিং করেই শেষ করা হবে ছবির কাজ। ছবির পরিচালক রাজাদিত্য বন্দোপাধ্যায়ের দ্বিতীয় সিনেমা ‘শিবরাত্রি’। এর আগে তিনি ‘ডেথ সার্টিফিকেট’ নামের একটি সিনেমা নির্মাণ করেছেন।

‘শিবরাত্রি’ গল্পের মূল ভাবনা পরিচালকের বাবা দেবাশিস বন্দোপাধ্যায়ের। গল্পের ভাবনায় বলা হয়েছে- পাহাড়ের কোল ঘেঁষা প্রায় জনবিরল গ্রাম সিতানপুর প্রায় আচমকাই পরিণত হয় মৃত্যুপুরীতে। একের পর এক খুন এবং মৃতদেহের পাশে পড়ে থাকা পোস্টারের কিছু লেখা ঘুম উড়িয়ে দেয় প্রশাসনের। সেখানে লেখা- আমি একটা যুদ্ধ লড়ছি। বলছি না তুমি আমায় সমর্থন কর। শুধু বলছি ভেবে দেখো, একটা মানুষকে কেন যুদ্ধ লড়তে হয়?

বিজ্ঞাপন

আইরিন বললেন, ‘জীবনের ঘনিষ্ঠ এসব বাক্য শুনে ভাববেন না যে ছবিটি শুধু রাজনীতির। ছবিতে ভালোবাসা আছে, সম্পর্কের টানাপোড়েন আছে, শোষণ-বঞ্চনার সঙ্গে এগিয়ে যাওয়ার গল্পও আছে।’

ছবিতে আরও অভিনয় করছেন কলকাতার সুমন বন্দোপাধ্যায়, রাজাদিত্য বন্দোপাধ্যায়, নবাগত আরিয়ান দত্ত, পার্থ সারথি কুমারসহ অনেকে। ব্যাকবেঞ্চার্স ফিল্মসের ব্যানারে নির্মিত হচ্ছে ছবিটি।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন