শনিবার ২৫ মে, ২০১৯ ইং , ১১ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অবশেষে চীনে মুক্তি পাচ্ছে ‘বেঙ্গলি বিউটি’

এপ্রিল ১৯, ২০১৯ | ১:১৩ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

গত বছর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ভিন্নধর্মী ছবি ‘বেঙ্গলি বিউটি’। যুক্তরাষ্ট্র প্রবাসি রাহশান নূর পরিচালনা করেছিলেন ছবিটি। এতে পরিচালক নিজেই অভিনয় করেছিলেন নায়কের ভূমিকায়। আর তার বিপরীতে অভিনয় করেছিলেন দেশের জনপ্রিয় অভিনেত্রী মুমতাহিন টয়া।

ছবিটি বাংলাদেশে মুক্তি নিয়ে পরিচালক যতটা আশাবাদী ছিলেন, সেটা পূরণ হয়নি। মানুষের কাছে পৌঁছাতে ব্যর্থ হয় ছবিটি। তবুও দমে যাননি এই তরুণ পরিচালক ও অভিনেতা। সেসময় তিনি ঘোষণা দিয়েছিলেন যে, চীনের প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে ছবিটি।

যদিও কয়েক মাস পেরিয়ে গেলেও তার ঘোষণার সাথে বাস্তবতার কোন মিল পাওয়া যায়নি। আশার কথা হলো, অবশেষে চীনের সিনেমা হলে মে মাসের ৩ তারিখে মুক্তি পাবে বাংলা ভাষায় নির্মিত ‘বেঙ্গলি বিউটি’। রাহশান নূর তার ফেসবুক পেজে খবরটি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

চীনে ‘বেঙ্গলি বিউটি’ মুক্তি পাবে ‘গোল্ডেন বেঙ্গল’ নামে। যার চীনা নাম ‘জিসে দো মানজালা’। জানা গেছে, চীনের প্রায় শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। এর মাধ্যমে প্রথম কোন বাংলাদেশি ছবি চীনে মুক্তি পাচ্ছে।

সত্তর দশকের প্রেক্ষাপটে নির্মিত এ চলচ্চিত্রে এক বেতার কর্মীর সঙ্গে কর্তৃপক্ষের দ্বন্দ্ব–সংঘাত  এবং এক মেডিকেল ছাত্রীর সঙ্গে তার সম্পর্কের রসায়ন রূপায়ণ করা হয়েছে। ভিয়েতনাম যুদ্ধের চেতনার প্রতিফলন হওয়া চলচ্চিত্রে ঘটেছে রোমান্টিক গল্পের সমৃদ্ধ চিত্রায়ণ।

সারাবাংলা/আরএসও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন