বিজ্ঞাপন

‘শিক্ষার পাশাপাশি একজন ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে’

April 19, 2019 | 7:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলা আওয়ামী ম‌হিলা লীগের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী বলেছেন, শিক্ষার্থীদের‌ শিক্ষার পাশাপাশি একজন ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। সে জন্য অভিভাবক ও শিক্ষকদেরও ভূমিকা পালন করতে হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার হাজী মোহাম্মদ ইদ্রিস আলী কিন্ডারগার্টেন স্কুলের বা‌র্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন।

মেয়র হাছিনা গাজী বলেন, ‘বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। বছরের প্রথম দিনে তিনি বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন। শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন ততো দিন বিনামূল্যে বই বিতরণ করা হবে।’

বিজ্ঞাপন

নারীরা শিক্ষাসহ সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘নারী শিক্ষার প্রতি বর্তমান সরকার বিশেষভাবে গুরুত্ব দেওয়ায় ইতোমধ্যে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে শিক্ষায় ছাত্রের চেয়ে ছাত্রীর সংখ্যা বেশি হয়েছে। উচ্চ মাধ্যমিক পর্যায়ে ছাত্রীর সংখ্যা ক্রমান্বয়ে সমতা অর্জনের পথে এগিয়ে যাচ্ছে।’

অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছিলেন- রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপ‌তি ম‌শিউর রহমান তারেক, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপ‌তি ম‌ুশফিকুর রহমান রিপন, উপজেলা যুবলীগের সহ-সভাপ‌তি রমজান হোসেন, আওয়ামী লীগ নেতা ওবায়দুল ম‌জিদ জুয়েল মাস্টার, অ্যাডভোকেট ক‌বির হোসেনসহ অনেকে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন