সোমবার ২০ মে, ২০১৯ ইং , ৬ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

দীর্ঘদিন পর শাওনের নতুন গান

এপ্রিল ২০, ২০১৯ | ২:৩৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

কথায় হোক বা কাজে, মেহের আফরোজ শাওন বরাবরই ভিন্ন পথে হেঁটেছেন। নিজেকে চিনিয়েছেন নিজের গুনের মাধ্যমে। অভিনয়, গান কিংবা পরিচালনা—কোথায় খুঁজে পাওয়া যাবে না তাকে! যদিও শাওনকে আজকাল এই তিন মাধ্যমে নিয়মিত দেখা যায়না। ব্যক্তিগত জীবন, সন্তান লালন-পালন; এসব নিয়ে যে তার দম ফেলবার ফুসরত নেই।

তবে এর ফাঁকেও শাওন তার ভক্তদের কথা ভাবেন। চিন্তা করেন। উপহার দিতে চান নতুন কাজ। আর তাই অনেক পরে তিনি হাজির হচ্ছেন নতুন গান নিয়ে। গানের নাম ‘ইলশে গুঁড়ি’।

শাওন এই মুহুর্তে কানাডায় আছেন একটি অনুষ্ঠানে। আর দীর্ঘদিন ধরে অবস্থান করছেন নিউইয়র্কে। সেখানে তিনি ব্যক্তিগত কিছু কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। ব্যস্ততার মাঝেই নতুন গান সম্পর্কে তিনি কথা বলেন সারাবাংলার সঙ্গে। শাওন বলেন, ‘গানটি করার উদ্যোগ নেয়া হয় ঠিক এক বছর আগে। ২০১৮ এর এপ্রিলে গানটি নিয়ে প্রথম কথাবার্তা শুরু হয়। তারপর মে মাসে চেন্নাইতে গানের রেকর্ডিং হয়। আমি হুটহাট করে কিছু করতে পারি না। সময় নিয়ে বুঝে কাজ করতে ভালোবাসি।’

বিজ্ঞাপন

শাওনের মতে, নতুন যে গানটি তিনি করেছেন সেটি ঘোরলাগা একটি গান। প্রথমবার শোনার পর কিছু বোঝা যাবে না। দ্বিতীয়বার শুনলে বোঝা যাবে। গানটির ভেতর অদ্ভূত এক মাদকতা আছে।

তিনি বলেন, ‘এতে প্রকৃতিতে ফিরে যাবার ব্যাকুলতা আছে। নিজের মনের খাঁচা খুলে মুক্ত হবার ইচ্ছা আছে। হাসতে মানা নাই, কাঁদতেও দ্বিধা।’

গানটির কথা লিখেছেন জুলফিকার রাসেল। সুর করেছেন দুই বাংলার প্রখ্যাত সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন মীর শরিফুল করিম শ্রাবণ।

মিউজিক ভিডিও প্রসঙ্গে শাওন বলেন, ‘গানের মিউজিক ভিডিওর থিমটা অসম্ভব সুন্দর। আমি যখন প্রথম গল্পটা শুনি তখন মুগ্ধ হই। গানের চিত্রায়েণের গল্পটি এতোটাই সুন্দর যে, এক প্রকার বাধ্য হয়েছি মিউজিক ভিডিওতে অভিনয় করতে।’

এদিকে  ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)—এর পক্ষ থেকে জানানো হয়, আগামী ২২ এপ্রিল তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ‘ইলশে গুঁড়ি’ গানের ভিডিও।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন