সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মিরপুরে বিশ্বকাপের হাওয়া

এপ্রিল ২০, ২০১৯ | ৫:২৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

দল ঘোষণা হয়ে গেছে, আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিশ্বকাপের অনুশীলন শুরু করবে ২২ এপ্রিল থেকে। তবে সেই আনুষ্ঠানিকতা পর্যন্ত বসে নেই লাল সবুজের যোদ্ধরা। শুরু করে দিয়েছেন বিশ্বযুদ্ধের প্রস্তুতি। হোম অব ক্রিকেট মিরপুরে এই মুহূর্তে বইছে বিশ্বকাপের জোর হাওয়া। ক্রিকেটের মেগা আসরকে সামনে রেখে নিজেদের সেরা প্রস্তুতিতে ঘাম ঝরাচ্ছেন স্টিভ রোডস শিষ্যরা।

শনিবারের (২০ এপ্রিল) কথাই ধরা যাক না। টাইগারদের আগমনে মুখর হয়ে উঠে হোম অব ক্রিকেট। সবাই এসেই সমবেত হন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জিমনেশিয়ামে। তামিম ইকবাল, রুবেল হোসেন, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুনরা ফিটনেসে সময় কাটান। সেখানে তাদের পথ প্রদর্শক হিসেবে উপস্থিত ছিলেন ট্রেনার মারিও।

জিমনেশিয়ামে ফিটনেস ট্রেনিং শেষ করে জাতীয় ক্রিকেট একাডেমির নেটে ব্যাটিং অনুশীলনে ঘাম ঝরিয়েছেন তামিম ইকবাল।

বিজ্ঞাপন

অবশ্য মিরাজ, সৌম্য, রুবেল, সাইফউদ্দিন ও মিঠুনকে প্রস্তুতি নিতে হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের জন্যও। হয়তো সবাই জানেন, তারপরেও মনে করিয়ে দিচ্ছি। রোববার (২১ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার লিগের চলতি আসরের হাইভোল্টেজ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হবেন এই আবাহনী সদস্যরা। যেখানে রূপগঞ্জের কাছে কোনোরকম পা হড়কালেই শিরোপা হাতছাড়া হয়ে যাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

যা হোক, আবার ফিরে আসি বিশ্বকাপ আলোচনায়। ২২ এপ্রিল অনুষ্ঠেয় বিশ্বকাপের প্রস্ততি ক্যাম্পকে সামনে রেখে পরিবারের সঙ্গে ছুটি শেষে এরই মধ্যে বিসিবিতে যোগ দিয়েছেন হেড কোচ স্টিভ রোডস, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।

মারিও যোগ দিয়েছেন গত ১৪ এপ্রিল। ১৮ এপ্রিল কোর্টনি। আর স্টিভ রোডস যোগ দিয়েছেন গতকাল।

তবে ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি ও ফিজিও তিহান চন্দ্র মোহন এখনো কাজে যোগ দেননি। ২৪ এপ্রিল ম্যাকেঞ্জির ঢাকা আসার কথা রয়েছে। আর তিহান আসছেন আগামীকাল। কিন্তু স্পিন কোচ সুনিল যোশি কবে আসছেন সেটি জানা যায়নি।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

** বিশ্বকাপ জেতার টোটকা দিলেন প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন