শনিবার ২০ জুলাই, ২০১৯ ইং , ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়েছেন ভারতের পররাষ্ট্র সচিব

এপ্রিল ২০, ২০১৯ | ৬:৫৬ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে চান ভারতের পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে। এ জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়েছে নয়াদিল্লি। ভারতের চলমান লোকসভা নির্বাচনের মধ্যে পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলের ঢাকা সফরের বিষয়টি বিশেষ তাৎপর্য বহন করছে বলে জানাচ্ছে কূটনৈতিক সূত্রগুলো।

শনিবার (২০ এপ্রিল) ঢাকা ও নয়াদিল্লির কূটনৈতিক সূত্রগুলো জানিয়েছে, ভারতের পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে আগামী মে মাসের প্রথম সপ্তাহে ঢাকা সফরের আগ্রহ দেখিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছে। চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করার আগ্রহ দোখয়েছেন পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে।

সূত্রগুলো বলছে, এখন ভারতে লোকসভা নির্বাচন চলছে। এ সময় ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফরের অর্থ হচ্ছে নয়াদিল্লি থেকে বিশেষ কোনো রাজনৈতিক বার্তার আদান-প্রদান।

প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল (রোববার) ঢাকার অভিনেতা ফেরদৌস পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের হেমতাবাদ ও করণদিঘিতে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কানাইলাল আগরওয়ালের সমর্থনে প্রচারণায় অংশ নেন।

বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গে বাণিজ্য ভিসায় শ্যুটিং করতে গিয়ে ফেরদৌস অংশ নিয়েছেন, সেখানকার রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের নির্বাচনি প্রচারণায়। নীতিমালা লঙ্ঘন করায় তার ভারতের ভিসা বাতিল হয়েছে। ফেরদৌসের ভিসার মেয়াদ ছিল ২০২২ সাল পর্যন্ত। ভিসা বাতিল করার পাশাপাশি, তাকে ভারতীয় দূতাবাস ‘কালো তালিকাভুক্ত’ করেছে। ফলে ভারতে যাওয়ার পথ আপাতত বন্ধ হয়ে গেল ফেরদৌসের জন্য।

সারাবাংলা/জেআইএল/এটি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন