বিজ্ঞাপন

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বৃটেনে আলোচনা সভা

April 20, 2019 | 7:25 pm

যুক্তরাজ্য থেকে

যুক্তরাজ্যের ওয়েলসের রাজধানী কার্ডিফে শুক্রবার (১৯ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘হৃদয়ে বঙ্গবন্ধু মেমোরিয়াল ফাউন্ডেশন’-এর উদ্যোগে সভাটির আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

সভায় বক্তারা বলেন, ৪৮ বছর আগে ১৭ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি করে ঐতিহাসিক মুজিবনগর সরকার শপথ গ্রহণ করেছিল। এই শপথ শুধু একটি সরকার গঠনের শপথ ছিল না। এই শপথ ছিল অন্যায়ের বিরদ্ধে, অবিচারের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ করার শপথ।

সভাপতির বক্তব্যে ওয়েলস আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মকিস মনসুর উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলতে দেশে বিদেশের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়। দোয়া পরিচালনা করেন আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের কোষাধক্ষ্য ক্বারী শাহ তসলিম আলী।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী। অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিউপোর্ট আওয়ামী লীগের সভাপতি শেখ তাহির উল্লাহ, কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার আসোসিয়েশনের চেয়ারম্যান কমিউনিটি লিডার আব্দুল হান্নান শহীদুল্লাহ, ওয়েলস আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক এম এ রউফ, প্রবীন আওয়ামী লীগ নেতা আলহাজ্ব আবু বক্কর ওয়াকার, ওয়েলস কৃষক লীগের সভাপতি শেখ মোহাম্মদ আনোয়ার ও সাধারণ সম্পাদক আব্দুল মোত্তালিব, নিউপোর্ট যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সিতাব আলী, ওয়েলস যুবলীগের সাংগঠনিক সম্পাদক এ বি রুনেল, নিউপোর্টের ব্যবসায়ী কাজী মোহাম্মদ জাহাঙ্গীর, আলহাজ আসাদ মিয়া, আব্দুল ওয়াহিদ বাবুল, কবির মিয়া, জয়নাল আবেদিন, মুহিত রহমান, ওয়েলস ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ বদরুল মনসুর ও সাধারণ সম্পাদক শাহজাহান তালুকদার শাওন ও সাংগঠনিক সম্পাদক লিমন ইসলাম।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন