বিজ্ঞাপন

টাইগার স্কোয়াড নিয়ে ভার্চুয়াল জগতের মাতামাতি

April 20, 2019 | 9:24 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর থেকে স্যোশাল মিডিয়ায় নানারকম যুক্তি, তর্ক, আলোচনা, সমালোচনার ঝড়। কে থাকলে কেমন হতো, কে না থাকলে কেমন হতো, কাকে রাখা ঠিক হয়েছে, কাকে রাখা ঠিক হয়নি, কে কেমন সার্ভিস দিতে পারবে-এরকম নানা কথায় মুখর সামাজিক যোগাযোগমাধ্যম। উঠে এসেছে এই দলটিই বিশ্বকাপে বাংলাদেশের সেরা টিম কী না।

বিজ্ঞাপন

সফটওয়্যার কোম্পানি Loosely Coupled Technologies বাংলাদেশের ঘোষিত স্কোয়াড নিয়ে একটি জরিপ চালিয়েছে। যেখানে উঠে এসেছে সাম্প্রতিক সময়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা টাইগার স্কোয়াড নিয়ে ক্রিকেটপ্রেমীদের ভার্চুয়াল জগতের মাতামাতি।

যেখানে ৭২.৫৫ শতাংশ মানুষ স্যোশাল মিডিয়ায় প্লেয়ার রিপ্লেসমেন্টের ক্ষেত্রে মোসাদ্দেক হোসেন সৈকতের জায়গায় দেখতে চেয়েছেন ইমরুল কায়েসকে। পাশাপাশি তারা এটাও জানিয়েছেন, ইমরুলকে নেওয়া না হলে সেখানে পেসার তাসকিনকে নিলে স্কোয়াডটি আরও ভালো হতো। সৌম্য সরকার আর লিটন দাসকে স্কোয়াডে রাখা ঠিক হয়নি বলে মত দিয়েছেন ১৪.৫৪ শতাংশ মানুষ। সফটওয়্যার কোম্পানিটির জরিপে উঠে এসেছে, ৫.৮৪ শতাংশ মানুষ আলোচনা করেছেন এটাই বাংলাদেশের জন্য বিশ্বকাপের সেরা টিম।

Loosely Coupled Technologies এর এই জরিপে আরও একটি জিনিস উঠে এসেছে। স্কোয়াড থেকে বাদ পড়াদের মধ্যে কাদেরকে সংযোজন করলে স্কোয়াড ভালো হতো? এমন প্রশ্ন নিয়ে ভার্চুয়াল জগতে মাথা ঘামানোর লোকের অভাব নেই। তাদের মধ্যে ৬০.৪৭ শতাংশ মানুষ জানিয়েছেন, ইমরুলকে দলে দরকার। ২৬.৫৯ শতাংশ মানুষের আলোচনা ছিল তাসকিনকে দলে নেওয়ার জন্য। ৮.৫০ শতাংশ মানুষের ভাবনা লেখনিতে প্রকাশ পায় ইয়াসির আলি রাব্বিকে রাখার জন্য। গত বিশ্বকাপের দুই সদস্য নাসির হোসেন (২.৯৫ শতাংশ) আর মুমিনুল হককে (১.৫০ শতাংশ) ২০১৯ বিশ্বকাপে রাখার কথাও আলোচনা করা হয়েছে বিস্তর।

বিজ্ঞাপন

আগামী ২৩ মে‘র আগে বিশ্বকাপের স্কোয়াডে সংযোজনের পাশাপাশি বিয়োজন করারও সুযোগ পাবে দলগুলো। Loosely Coupled Technologies সংযোজনের পাশাপাশি স্কোয়াড থেকে কাদের বিয়োজন করা দরকার-এমন আলোচনা নিয়েও জরিপ চালিয়েছে। যেখানে ৫১.৬২ শতাংশ মানুষ আলোচনা করেছেন লিটন দাসকে বাদ দেওয়ার পক্ষে। ৪৭.৮৮ শতাংশ মানুষ সৌম্যকে স্কোয়াডে রাখার পক্ষে নন। যারা আলোচনা করেছেন লিটন-সৌম্যর ধারাবাহিকতা নিয়ে। তেমনি সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষ আলোচনা করেছেন ইমরুল কায়েসকে নিয়েও। সর্বোচ্চ ৬০.৪৭ শতাংশ মানুষ ইমরুলকে দলে রাখার পক্ষে থাকলেও ০.৫০ শতাংশ মানুষ বলেছেন, ইমরুল ভালো ব্যাটসম্যান কিন্তু তারও ধারাবাহিকতা নেই।

বিশ্বকাপ দল ঘোষণার শেষ তারিখ ২৩ এপ্রিল। তবে ২৩ মে পর্যন্ত দলে সংযোজন-বিয়োজন করা যাবে। বিশ্বকাপে নামার আগে আগামী ৫ মে আয়ারল্যান্ডে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে টাইগাররা। যেখানে স্বাগতিক আয়ারল্যান্ড এবং দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ থাকবে বাংলাদেশের প্রতিপক্ষ। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ হবে ১৭ মে। বিশ্বকাপের ১৫ জনের সঙ্গে আয়ারল্যান্ডে যাবেন ইয়াসির আলি রাব্বি, নাঈম হাসান।

বিজ্ঞাপন

আয়ারল্যান্ড সফর শেষে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডের মাটিতে পা রাখবে গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলা বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ২৬ মে পাকিস্তান ও ২৮ মে ভারতের বিপক্ষে দুটি ম্যাচেরই ভেন্যু কার্ডিফ ওয়েলস স্টেডিয়াম। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ২ জুন ওভালে।

বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড:
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান।

সারাবাংলা/এমআরপি

** বিশ্বকাপ মঞ্চে অভিজ্ঞ ৮ টাইগার
** বিশ্বকাপ জেতার টোটকা দিলেন প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন