সোমবার ২৭ মে, ২০১৯ ইং , ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মাদ্রাসায় মানবিক মূল্যবোধের শিক্ষা চান শিক্ষা উপমন্ত্রী

এপ্রিল ২০, ২০১৯ | ১০:৫৬ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: মানবিক মূল্যবোধ জাগ্রত করে মাদ্রাসা শিক্ষাকে সরকার দেশের মূলধারার শিক্ষার সঙ্গে যুক্ত করতে চায় বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। শনিবার (২০ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম নগরীর দারুল উলুম আলিয়া মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে সুধী সমাবেশে উপমন্ত্রী একথা জানিয়েছেন।

নওফেল বলেন, সরকার মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নে সব ধরনের পদক্ষেপ নিয়েছে। প্রতিটি মাদ্রাসায় আইসিটি ল্যাব চালু হচ্ছে। কম্পিউটার কোর্সকে বাধ্যতামূলক করা হয়েছে। মাদ্রাসা কাঠামোতে বিজ্ঞান ও কম্পিউটার শাখা চালু করা হয়েছে। স্থাপিত হয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদফতর ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়। তবে সবচেয়ে বেশি দরকার মানবিক মূল্যবোধ জাগ্রত করা। আমরা সেই লক্ষ্যে কাজ চালিয়ে যাচ্ছি।

মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, স্কুল-কলেজ-মাদ্রাসা তোমাদের শুধু পথ দেখিয়ে দেবে। কিন্তু জ্ঞানার্জন করতে হবে তোমাদের। মাদ্রাসার শিক্ষার্থীদেরও উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে কর্মক্ষেত্রে প্রবেশ করতে হবে এবং দেশ ও জাতির সেবা করতে হবে।

বিজ্ঞাপন

মাদ্রাসার শিক্ষক মাহবুবুর রহমানের সঞ্চালনায় সুধী সমাবেশে আরও বক্তব্য রাখেন মাহবুবুল আলম ছিদ্দিকী, গভর্নিং বডির সহসভাপতি সাহাব উদ্দিন আহমেদ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, শিক্ষা প্রকৌশলী অধিদফতর চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী জালাল উদ্দিন চৌধুরী, ওমাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মাদ মুহসিন ভুঁইয়াসহ অনেকে।

সারাবাংলা/আরডি/এমআই

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন