বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর ইচ্ছাশক্তির কারণেই দেশের উন্নয়ন হচ্ছে: আমু

April 21, 2019 | 4:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছাশক্তি ও রাজনৈতিক কমিটমেন্টের কারণেই দেশের উন্নয়ন হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। রোববার (২১ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও অগ্রগতির ১০ বছর’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের প্রচার উপ-কমিটি এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আমু বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ করেন। দেশের প্রতিটি বিষয়ে নিজে খোঁজ নিচ্ছেন। সেজন্যই দেশে সবক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। তার গ্রামমুখী অর্থনীতির কারণে বিশ্বে অর্থনৈতিক মন্দার সময়েও বাংলাদেশ এর প্রভাব পড়েনি। পদ্মাসেতুসহ সরকারের মেগা প্রজেক্টের কাজগুলো শেষ হলে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার শিল্পাঞ্চল হিসেবে আত্মপ্রকাশ করবে।’

বঙ্গবন্ধু অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক মুক্তির সূচনা করেছিলেন উল্লেখ করে প্রবীণ এ নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বাস্তবায়নের পথে। শেখ হাসিনার নেতৃত্বেই বঙ্গবন্ধুর সোনার বাংলা পুরোপুরি প্রতিষ্ঠিত হবে।’ অন্যরা ক্ষমতায় এসে দেশের উন্নয়ন নয়, দখল ও ভোগ করেছে বলেও মন্তব্য করেন আমির হোসেন আমু।

বিজ্ঞাপন

সেমিনারে সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও প্রচার উপ-কমিটির চেয়ারম্যান এইচ টি ইমাম বলেন, ‘সরকারের পাশাপাশি দেশের নাগরিকদেরও নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। দেশের উন্নয়নে আওয়ামী লীগের অন্যান্য উপ-কমিটিগুলোকে একসঙ্গে কাজ করতে হবে।’

সেমিনারে আরও বক্তব্য রাখেন- তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমানসহ অন্যরা।

সারাবাংলা/এমএমএইচ/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন