বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শ্রীলংকায় সিরিজ বোমা হামলা: ২ বাংলাদেশি নিখোঁজ, হটলাইন চালু

এপ্রিল ২১, ২০১৯ | ৪:২৩ অপরাহ্ণ

স্পেশাল করেপন্ডেন্ট

ঢাকা: শ্রীলংকার কলম্বোতে সিরিজ বোমা হামলার ঘটনায় এক শিশুসহ দুই বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন। পাশাপাশি শ্রীলংকায় অবস্থানরত বাংলাদেশিদের হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করতে হাইকমিশন কর্মকর্তা মাহমুদার সঙ্গে +94712406313 নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে শাহরিয়ার আলম গণমাধ্যমকর্মীদের বলেন, ‘বোমা হামলার ঘটনায় আমরা নিন্দা জানাচ্ছি। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করেছি। নিখোঁজ দুইজনকে খুঁজে বের করার চেষ্টা চলছে।'

আরও পড়ুন: শ্রীলংকায় সিরিজ বোমা হামলার সর্বশেষ আপডেট: নিহত ১৬১

এদিকে শ্রীলংকায় বসবাসকারী বাংলাদেশিদের খোঁজ-খবর নিতে হটলাইন সার্ভিস চালু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বাংলাদেশি কারও কোনো সহযোগিতার দরকার হলে কিংবা কারও ক্ষয়ক্ষতি হলে তা হাইকমিশন কর্মকর্তা মোসা. মাহমুদাকে জানানোর জন্য বলা হয়েছে। হাইকমিশন কর্মকর্তা মাহমুদার সঙ্গে যোগাযোগ করতে হবে এই +94712406313 নম্বরে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে’তে শ্রীলংকার তিন গির্জা ও তিন হোটেলসহ মোট সাত জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়েছে। হামলায় ১৬১ জন নিহত হয়েছেন। এর মধ্যে বিদেশি ৩৫ জন। বোমা হামলার ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচ শতাধিক মানুষ।

আরও পড়ুন- ইস্টার সানডেতে সিরিজ বোমায় কাঁপল শ্রীলংকা

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সিরিজ বোমা হামলার ঘটনায় নিন্দা ও শোক জানিয়েছেন। নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করেছেন প্রধানমন্ত্রী।

এদিকে, সিরিজ বোমা হামলার পরে শ্রীলংকায় অবস্থানরত বাংলাদেশিদের নিরাপদে থাকতে আহ্বান জানিয়েছে বাংলাদেশ হাইকমিশন।

আরও পড়ুন-

শ্রীলংকায় আরও এক হামলা, সব স্কুল বন্ধ ঘোষণা

শ্রীলংকায় বোমা হামলায় শেখ হাসিনার নিন্দা ও শোক

হামলার বিষয়ে আগেই সতর্ক করেছিলেন পুলিশ প্রধান

শ্রীলংকায় কারফিউ জারি, প্রোপাগান্ডা এড়াতে বন্ধ ফেসবুক

শ্রীলংকায় সিরিজ বোমা হামলার সর্বশেষ আপডেট: নিহত ১৫৮

শ্রীলংকায় বাংলাদেশিদের নিরাপদে থাকার আহ্বান হাইকমিশনের

সারাবাংলা/জেআইএল/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন