বিজ্ঞাপন

শ্রীলংকায় সিরিজ হামলা: তল্লাশি চালাতে গিয়ে ৩ পুলিশ নিহত

April 21, 2019 | 5:27 pm

আন্তর্জাতিক ডেস্ক

ঢাকা: শ্রীলংকায় প্রাণঘাতী হামলায় তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন বলে জানা গেছে। রোববার (২১ এপ্রিল) দ্য হিন্দু পুলিশের বরাত দিয়ে এই তথ্য জানায়।

বিজ্ঞাপন

নাম গোপন রাখার শর্তে ওই পুলিশ সদস্য দ্য হিন্দুকে জানিয়েছেন, এটি ছিল অষ্টম বোমা হামলা এবং প্রাণঘাতী হামলা। এদিন রাজধানীর উত্তরাঞ্চলে শহরতলীতে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশি করতে তিন পুলিশ সদস্য একটি বাসায় প্রবেশ করলে আত্মঘাতী বোমারুরা বিস্ফোরণ ঘটায়। এতে ওই বাসার ছাদ ধসে পড়েছে।

এর আগে তিন বাহিনী প্রধান এবং নিরাপত্তা বাহিনীর প্রধানদের সঙ্গে বিশেষ আলোচনা করেছেন শ্রীলংকার প্রেসিডেন্ট। পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) তিনি প্রতিটি ধর্মীয় উপাসনালয়, আবাসিক হোটেল, হাসপাতাল, দূতাবাস এবং ক্যাথলিক নেতাদের নিরাপত্তা জোর করার নির্দেশনা দিয়েছেন। একই সঙ্গে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি রাখার নির্দেশ দিয়েছেন। সিডিএস এর বিভাগীয় প্রধানের পরামর্শ অনুযায়ী, তল্লাশি অভিযান চালুর নির্দেশ দেন তিনি।

সব হাসপাতাল কর্তৃপক্ষকে বিনামূল্যে জরুরি চিকিৎসা সেবা দিতে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট। এদিকে ঘোষণা করা হয়েছে, নিহতদের সৎকারের যাবতীয় খরচ সরকার বহন করবে।

বিজ্ঞাপন

প্রোপাগান্ডা এড়াতে ইতোমধ্যে সোশ্যাল মিডিয়া এবং মেসেজিং অ্যাপসগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। ২২ ও ২৩ এপ্রিল সরকারি এবং বেসরকারি সব বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। শ্রীলংকার জনগণকে বাসায় শান্ত থাকার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট।

খ্রিষ্টানদের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে’তে শ্রীলংকার তিন গির্জা ও তিন হোটেলসহ মোট আটটি জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়েছে। সর্ব শেষ পাওয়া তথ্য অনুযায়ী, হামলায় ৩৫ বিদেশিসহ অন্তত ১৬১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচ শতাধিক। রোববার (২১ এপ্রিল) পৃথক পৃথক জায়গায় এসব হামলা চালানো হয়। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

শ্রীলংকার জন্য রাষ্ট্রপতির শোক

শ্রীলংকায় আরও এক হামলা, সব স্কুল বন্ধ ঘোষণা

শ্রীলংকায় বোমা হামলায় শেখ হাসিনার নিন্দা ও শোক

হামলার বিষয়ে আগেই সতর্ক করেছিলেন পুলিশ প্রধান

বিজ্ঞাপন

শ্রীলংকায় বাংলাদেশিদের নিরাপদে থাকার আহ্বান হাইকমিশনের

শ্রীলংকায় সিরিজ বোমা হামলা: ২ বাংলাদেশি নিখোঁজ, হটলাইন চালু

সারাবাংলা/এটি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন