বিজ্ঞাপন

রূপগঞ্জকে অপেক্ষায় রাখলেন আবাহনীর সৌম্য

April 21, 2019 | 5:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সমীকরণটি এমন; পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা আবাহনীর বিপক্ষে সুপার লিগের এই ম্যাচটি জিতলে এক ম্যাচ হাতে রেখেই প্রথম ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শিরোপা উৎসব পালন করবে টেবিলের টপার লিজেন্ডস অব রূপগঞ্জ। আর সেটা না হলে ২৩ এপ্রিলের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্রথমটি ভেস্তে গেল। ৭৯ বলে সৌম্য সরকার খেলেছেন ১০৬ রানের বিস্ফোরক ইনিংস। তাতে ৩৭৭ রানের পাহাড় সমান সংগ্রহ পায় আবাহনী। ৩৭৮ রানের লক্ষ্য ছুঁতে নেমে ৭ উইকেটের খরচায় সাকুল্যে ২৭৫ রানের সংগ্রহ পায় রূপগঞ্জ।

বিজ্ঞাপন

১০২ রানের বড় জয় ধরা দেয় আকাশী-নীল শিবিরে। ফলে রূপগঞ্জের প্রথম শিরোপা উৎসবের পথ প্রলম্বিত হলো। ম্যাচ সেরা হয়েছেন সৌম্য সরকার।

বিষয়টি এমনও না, শেষ ম্যাচটি জিতলে নিশ্চিতভাবে তাদের ঘরেই শিরোপা যাচ্ছে। কেননা আবাহনীর কাছে এই হারে দু’দলের পয়েন্টই এখন ২৪ করে। ২৩ এপ্রিলের ম্যাচে রূপগঞ্জ প্রাইম ব্যাংকে হারালেও তাকিয়ে থাকতে হবে আবাহনীর ম্যাচের দিকে। সেই ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে আবাহনী জয় তুলে নিলে তখন রান রেটের হিসেব আসবে। সেখানে আবাহনী এগিয়ে থাকলে গেলবারের মতো এবারের শিরোপাও তাদের ঘরেই যাবে।

রোববার (২১ এপ্রিল) বিকেএসপিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে রূপগঞ্জ বোলারদের বিপক্ষে রীতিমতো ধ্বংসযজ্ঞ চালিয়েছেন আবাহনীর ব্যাটসম্যানরা। সৌম্য সরকারের ১০৬ রানের পাশাপাশি জহুরুল ইসলাম অমি ৮৩ বলে ৭৫, মোহাম্মদ মিঠুন ৩৪ বলে অপরাজিত ৬৪, ওয়াসিম জাফর ৩৯ বলে ৪৬ ও সাব্বির রহমান ২৪ বলে করেছেন ৩৩ রান। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩৭৭ রানের বড় সংগ্রহ পায় আবাহনী।

বিজ্ঞাপন

রূপগঞ্জের হয়ে বল হাতে তাসকিন আহমেদ ও মোহাম্মদ শহিদ নিয়েছেন ২টি করে উইকেট। রিশি ধাওয়ান, নাবিল সামাদ ও শুভাশিষ রায়ের শিকার ছিল ১টি করে।

৩৭৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিদারুণ হতাশায় শুরু হয় রূপগঞ্জের ইনিংস। মাশরাফি, মিরাজদের তোপে দলীয় ৮৬ রানেই হারায় টপ অর্ডারের ৫ ব্যাটসম্যানকে। মেহেদি মারুফ ১০, মুমিনুল হক ৪, নাইম ইসলাম ২০, জাকের আলী ৩ ও শাহরিয়ার নাফিস ড্রেসিং রুমে পথ ধরেন ২ রানে।

তবে দলটির হয়ে একাই লড়েছেন ওপেনার মোহাম্মদ নাইম। ১১৮ বল খেলে অপরাজিত ছিলেন ১১১ রানে। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে তাকে সঙ্গ দিয়েছেন পেসার মোহাম্মদ শহীদ। ৪২ বলে তার অবিশ্বাস্য অপরাজিত ৫১ রানে ৭ উইকেটে বিনিময়ে ২৭৫ রানের সংগ্রহ পায় আফতাব আহমেদের শিষ্যরা।

বিজ্ঞাপন

উইকেট শিকারে আবাহনীর হয়ে দাপট দেখিয়েছেন মেহেদি হাসান মিরাজ। একাই ফিরিয়েছেন রূপগঞ্জের ৩ ব্যাটসম্যানকে। বাকি চার শিকারের ২টি মাশরাফি বিন মুর্ত্তজা ও ১ টি করে শিকার করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

** বিশ্বকাপের আগে সৌম্যর দাপুটে ফেরা

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন