বিজ্ঞাপন

শ্রীলঙ্কার ঘটনায় শোকাহত তামিম

April 21, 2019 | 5:55 pm

স্পোর্টস ডেস্ক

কদিন আগেই নিউজিল্যান্ড সফরে গিয়ে দেখে এসেছেন ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার ভয়াবহতা। যেখানে চোখের সামনেই পড়ে থাকতে দেখেছেন লাশ। সেই ভয়াবহতা কাটিয়ে উঠতে সময় লাগবে বলে জানিয়েছিলেন তামিম ইকবাল। সেটি কাটিয়ে উঠতে না উঠতেই তামিম আরও একটি সন্ত্রাসী হামলার ঘটনা জানতে পারলেন।

বিজ্ঞাপন

খ্রিষ্টানদের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে’তে শ্রীলঙ্কার তিন গির্জা ও তিন হোটেলসহ মোট আটটি জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়েছে। রোববার (২১ এপ্রিল) পৃথক জায়গায় এসব হামলা চালানো হয়। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম। হামলায় ৩৫ বিদেশিসহ অন্তত ১৬১ জন নিহত হয়েছেন (বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত)। আহত হয়েছেন পাঁচ শতাধিক।

ক্রিকেট খেলুড়ে দেশটিতে এমন ঘটনায় পুরো বিশ্বের মতো ক্রিকেট বিশ্বও শোকস্তব্ধ হয়ে পড়েছে। শোক জানিয়েছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি লিখেছেন, ‘শ্রীলঙ্কার বিভিন্ন স্থানে এতো নিরিহ মানুষের প্রানহানি দেখে আমার মন ভেঙে গেছে। দোয়া রইলো এই ঘটনায় নিহত, আহত ও তাদের পরিবারের প্রতি। ভালোবাসা ও মানবতা সব কিছুকে জয় করতে পারে।’

এদিকে, এই হামলার প্রতি তীব্র নিন্দা প্রকাশ করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহ। এক টুইটে তিনি জানান, আমি আমাদের জনগণের ওপর চালানো আজকের এই কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা জানাই। লঙ্কানদের দৃঢ় ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাচ্ছি। এই পরিস্থিতি মোকাবিলায় সরকার তাৎক্ষণিকভাবে পদক্ষেপ নিচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

** আপনি এক রাতেই সুপার স্টার হয়ে যাবেন: তামিম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন