বিজ্ঞাপন

বিশ্বকাপ প্রস্তুতির শুরুতে থাকছেন না সবাই

April 21, 2019 | 6:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

দল ঘোষণা হয়েছে গত সপ্তাহে। রাত পোহালেই হোম অব ক্রিকেটে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প। কিন্তু সেখানে ১৫ সদস্যের বাংলাদেশ দলকে একসঙ্গে পাচ্ছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। পরদিন অর্থাৎ ২৩ এপ্রিল ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হওয়ায় জাতীয় দলের সদস্য যারা লিগে খেলছেন, তারা স্ব স্ব দলের অনুশীলনে ব্যস্ত থাকবেন।

বিজ্ঞাপন

লিগ শেষের সঙ্গে সঙ্গেও তাদের ক্যাম্পে পাওয়া যাচ্ছে না। ক্রিকেটারদের দিন দুয়েকেরে বিশ্রাম দেয়া হবে। ফলে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে পুরো দলকে একসঙ্গে পেতে এ মাসের শেষ পর্যন্ত বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে অপেক্ষা করতেই হচ্ছে।

রোববার (২১ এপ্রিল) বিকেএসপিতে সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান, ‘এটা এই মুহূর্তে বলা মুশকিল। প্রিমিয়ার লিগ শেষ হবে ২৩ তারিখ। সেই হিসেবে কোচ তার পরিকল্পনা একটু পরিবর্তন করেছে। ২৮-২৯ তারিখে পুরো দল একসাথে অনুশীলন করবে। প্রিমিয়ার লিগ শেষ করার পর এক-দুই দিনের বিশ্রামের ব্যাপার আছে। কোচ ওইভাবেই প্ল্যান করছে। বাদবাকি প্লেয়ার যারা প্রিমিয়ার লিগে আপাতত খেলছে না, তারা অনুশীলন করবে। পরিকল্পনাটা কোচের। আমার পক্ষে আসলে বিস্তারিত বলা মুশকিল।’

নান্নু এ সময় কথা বলেন সৌম্য সরকারের রানে ফেরা নিয়েও। আজ বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৭৯ বলে এই আবাহনী ওপেনার খেলেছেন ১০৬ রানের এক টর্নেডো ইনিংস। অথচ আগের ১৪ ম্যাচে ৪৩ ছিল তার সর্বোচ্চ। বিশ্বকাপের আগে তার এই ফেরা টিম বাংলাদেশের জন্য বয়ে এনেছে স্বস্তির বারতা।

বিজ্ঞাপন

নান্নু জানালেন, ‘অবশ্যই এটা স্বস্তির বিষয়। ভালো নক করলে সব ব্যাটসম্যানেরই আত্মবিশ্বাস অনেক বেশি থাকে। সৌম্যর ট্যালেন্ট নিয়ে তো কোনো প্রশ্ন নেই। তারপরও তার সেঞ্চুরিটা তাকে আরও বেশি আত্মবিশ্বাস দেবে।’

উল্লেখ্য, আবাহনীতে এই মৌসুমে যারা খেলছেন তাদের অনেকেই আছেন বিশ্বকাপের স্কোয়াডে। আবাহনীর জার্সিতে খেলছেন মাশরাফি, মিরাজ, সাব্বির, সৌম্য, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন এবং মোহাম্মদ সাইফুদ্দিন। প্রাইম দোলেশ্বরে খেলছেন চমক জাগিয়ে বিশ্বকাপের স্কোয়াডে ডাক পাওয়া আবু জায়েদ রাহি।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

** সাবেক দলের বিপক্ষে নেই সাকিব

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন