শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৫ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আসগর আফগানকে নিয়েই আফগানদের বিশ্বকাপ স্কোয়াড

এপ্রিল ২২, ২০১৯ | ১:৩০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ আর আফগানিস্তান বাদে বাদ বাকি আট দেশ তাদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছিল। ক্যারিবীয়ানরা এখনও স্কোয়াড ঘোষণা না করলেও আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে আফগানরা। দল ঘোষণার শেষ সময় ২৩ এপ্রিল।

বিজ্ঞাপন

দল ঘোষণার আগে আফগানদের এতোদিন নেতৃত্ব দেওয়া আসগর আফগানকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে দায়িত্বভার তুলে দেওয়া হয় গুলবাদিন নাইবকে। সেটি নিয়ে বেশ সমালোচনার মুখে পড়ে আফগান ক্রিকেট বোর্ড। অনেকেই ধরে নিয়েছিল আসগর আফগানকে বিশ্বকাপের স্কোয়াডে রাখা হবে না। কিন্তু, সে পথে হাঁটেনি দেশটির ক্রিকেট বোর্ড। আসগর আফগানকে বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে রাখা হয়েছে।

এছাড়া স্কোয়াডে চমক বলতে ডানহাতি পেসার হামিদ হাসানের সংযোজন। ৩১ বছর বয়সী এই পেসার আফগানদের হয়ে শেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালে। ২০১৭ সালের ডিসেম্বরের পর প্রথম শ্রেণি, টি-টোয়েন্টি বা লিস্ট 'এ' ম্যাচ খেলেননি তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষে সিরিজে খেলা জাভেদ আহমাদি, জহির খান, শাপুর জাদরান ও ফরিদ আহমেদের জায়গা হয়নি বিশ্বকাপ স্কোয়াডে। জায়গা হয়নি ইকরাম আলি খিল, করিম জানাত এবং সৈয়দ শিরজাদের। তবে বিশ্বকাপের জন্য রিজার্ভ হিসেবে রাখা হয়েছে তাদের।

বিশ্বকাপে আফগানিস্তানের ১৫ সদস্যের স্কোয়াড:
গুলবাদিন নাইব, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), নুর আলি জাদরান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন