বিজ্ঞাপন

২০ টা কর্নার ও গোলমুখে বাংলার মেয়েদের শট ২২ বার!

April 22, 2019 | 11:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: একটা ম্যাচে আর কি আক্ষেপ থাকতে পারে? পুরো ম্যাচে আধিপত্য নিয়ে শুধু খেলেই নি বরং গোলমুখে আক্রমণও এসেছে ফুলঝুড়ির মতো। আক্ষেপটা থাকতে পারে গোল সংখ্যায়। তবে, ম্যাচের পরিসংখ্যান অবাকই করে দিবে আপনাকে।

৭২ শতাংশ বল দখলে রেখেছে বাংলাদেশের মেয়েরা। ম্যানচেস্টার সিটি বা স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে এমন দেখা যায় আধিপত্য নিয়ে খেলতে। সংযুক্ত আরব আমিরাতকে কোণঠাসা করে একের পর এক আক্রমণ করে ঘামিয়ে ফেলেছে মারিয়া-মৌসুমীরা।

বিজ্ঞাপন

সবমিলে ২০ টা কর্নার আদায় করে নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। শুধু তাই নয় গোলমুখে শট ছিল ২২টি! তবে সেখান থেকে মাত্র দুটি গোলই এসেছে টাইগ্রিসদের। একটি সেট পিস থেকে। অন্যটি কর্নার থেকে।

সোমবার (২২ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয় আন্তর্জাতিক এই টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচে সন্ধ্যায় স্বাগতিক বাংলাদেশ মুখোমুখি হয় সংযুক্ত আরব আমিরাতের। গত বছর এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে আরব আমিরাতকে ৭-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। চেনা প্রতিপক্ষকেই প্রথম পরীক্ষায় পেয়েছিল মৌসুমীরা। বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক টুর্নামেন্টের প্রথম ম্যাচে তাদের বাংলার মেয়েরা উড়িয়ে দিয়েছে ২-০ গোল ব্যবধানে।

বিজ্ঞাপন

এতো কর্নার আর শটের পরেও গোলবারের সামনে গিয়ে খেই খাওয়ার কারণটাও স্পষ্ট করেছেন কোচ গোলাম রব্বানী ছোটন,‘আমরা আক্রমাণত্মক খেলার চেষ্টা করেছি। সুযোগ পেয়েছে। কিছু ভুল হয়েছে। সেজন্য পরের ম্যাচে সেই ভুলগুলো যাতে কম হয় সেটাই মাথায় থাকবে। তবে, আমরা অনুশীলনে সব প্রাকটিসই করেছি। বাংলাদেশ পুরো ম্যাচ ডমিনেট করেছে।’

সারাবাংলা/জেএইচ

আরও পড়ুন

বিজ্ঞাপন

আমিরাতকে হারিয়ে বাংলাদেশের মিশন শুরু

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন