বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ইং , ৩ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

জমকালো আয়োজনে টরন্টোতে ৫ম বাংলাদেশ ফেস্টিভ্যাল

এপ্রিল ২৩, ২০১৯ | ১২:৫৮ পূর্বাহ্ণ

ঢাকা: জমকালো আয়োজন আর নানা পরিবেশনায় এবং বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতির মধ্য দিয়ে পর্দা নেমেছে কানাডার টরন্টোতে পঞ্চম বাংলাদেশ ফেস্টিভ্যালের। শনিবার ও রোববার (২০ ও ২১ এপ্রিল) টরন্টো ইন্টারন্যাশনাল প্যাভিলিয়নে অনুষ্ঠিত হয় কানাডার বাংলাদেশি কমিউনিটির সর্ববৃহৎ এই ফেস্টিভ্যাল।

কানাডা প্রবাসীদের বাংলা সংবাদপত্র সাপ্তাহিক বাংলামেইল আয়োজিত পঞ্চম বাংলাদেশ ফেস্টিভ্যালের উদ্বোধন করেন কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান। এসময় উপস্থিত ছিলেন কনসুলার জেনারেল অব টরন্টো নাইম উদ্দিন আহমেদ, বাংলামেইল প্রকাশক রেজাউল কবির, বাংলামেইল সম্পাদকমন্ডলীর সভাপতি আব্দুল হালিম মিয়া, সম্পাদক শহিদুল ইসলাম মিন্টু, ব্যবস্থাপনা সম্পাদক ইউসুফ শেখ, আলবিয়ন বিল্ডিং কনস্যালট্যান্ট ইনকের ব্যবস্থাপনা পরিচালক জামাল হোসেন, পরিচালক ফরিদা হক, বিশিষ্ট রিয়েলটর আব্দুল আউয়াল, ওকপার্ক মর্গেজ গ্রুপের ম্যানেজিং পার্টনার আসাবউদ্দীন খান আসাদ, কানাডা ন্যাশনাল কনস্ট্রাকশন ইনকের সিইও মোহাম্মদ হাসান, ব্যারিস্টার ওমর হাসান আল জাহিদ, রিয়েলটর রবিন ইসলাম, রিয়েলটর আব্দুল মান্নান, রিয়েলটর রাসেল সিদ্দিকী, মেলোডি হোমসের সিইও মনজুর চৌধুরী, প্রাইম ব্যাংক ফাইন্যানসিয়াল ইনভেস্টম্যান্টের পক্ষে শামীম আরিফ ও ফাইন্যানসিয়াল এ্যাডভাইজার জিসান আলী, বীর মুক্তিযোদ্ধা সালাম শরিফ ও নাজমুল হোসেন মনা, বিশিষ্ট ভাষা সৈনিক একুশে পদকপ্রাপ্ত লায়ন শামসুল হুদা।

 

বিশেষ অতিথি ছিলেন ন্যাথানিয়েল এরিসকিন-স্মিথ এমপি ও টরন্টো সিটি কাউন্সিলর ব্রাড ব্রাডফোর্ড। প্রতিবারের মতো এবারও ফেস্টিভ্যাল মঞ্চ আলোকিত করেন বাংলাদেশের জনপ্রিয় তারকারা।

বিজ্ঞাপন

এবারের ফেস্টিভ্যালে মঞ্চ মাতিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী প্লেব্যাক কিং এন্ড্রু কিশোর, টিভি মিডিয়ার এভারগ্রীন হীরো আজিজুল হাকিম, ছোট পর্দার বিউটি কুইন রিচি এবং জনপ্রিয় নাট্যকার জিনাত হাকিম।

২০ এপ্রিল বিকেল ৫টা থেকে রাত ১২ টা পর্যন্ত টানা পরিবেশনা ছিল তারকাদের। আর ২১ এপ্রিল ছিলো মিট অ্যান্ড গ্রিট স্থানীয় কস্তুরি রেস্টুরেন্ট অ্যান্ড ব্যাঙ্কোয়েট হলে।

দুই দিনব্যাপী বর্ণাঢ্য এই আয়োজনের ট্রাভেল পার্টনার টার্কিশ এয়ারলাইন্সের সৌজন্যে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। যেখানে টরন্টো-ঢাকা-টরন্টো বিজনেস ক্লাশ এয়ারটিকিট প্রদান করা হয়। পুরস্কার তুলে দেন জেনারেল ম্যানেজার অব টার্কিশ এয়ারলাইন্স কানাডা জাফের বলুকব্যাজি ও রিজিওনাল কর্পোরেট ম্যানেজার তারিক আনোয়ার।

সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর, অভিনেতা আজিজুল হাকিম, অভিনেত্রী রিচি সোলায়মান ও নাট্যকার জিনাত হাকিমের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন ভাসাভি’স নাহিদ’স কালেকশনের কর্ণধার নাহিদ আকতার, আলবিয়ন বিল্ডিং কনস্যালট্যান্ট ইনকের ব্যবস্থাপনা পরিচালক জামাল হোসেন ও পরিচালক ফরিদা হক, ওকপার্ক মর্গেজ গ্রুপের ম্যানেজিং পার্টনার আসাবউদ্দিন খান আসাদ ও বিশিষ্ট রিয়েলটর আব্দুল আউয়াল।

এ সময় বাংলা সঙ্গীতের জীবন্ত কিংবদন্তি এন্ড্রু কিশোরের টানা কয়েকঘণ্টা পারফরমেন্স হাজারো দর্শককে মুগ্ধ করে রাখেন। জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম,অভিনেত্রী রিচি সোলায়মান অভিনীত এবং জিনাত হাকিম নির্দেশিত কমেডি ড্রামা ‘লটারী’দর্শকরা দারুণ উপভোগ করেন। পুরো আয়োজনের সঞ্চালনায় ছিলেন টরন্টোর দুই জনপ্রিয় মুখ অজন্তা চৌধুরী ও আসমা হক।

পঞ্চম বাংলাদেশ ফেস্টিভ্যালের কনভেনর, এনআরবি টিভির সিইও শহিদুল ইসলাম মিন্টু বলেন, এই আয়োজনকে সফল করে তোলার জন্যে সকল স্পন্সর, টীম মেম্বার,পারফরমার এবং ভলানটিয়ারদের প্রতি কৃতজ্ঞতা। খুব শিগগিরই ৬ষ্ঠ বাংলাদেশ ফেস্টিভ্যালের তারিখ ঘোষণা করা হবে।

বাংলাদেশ ফেস্টিভ্যাল উপলক্ষে শুভেচ্ছাবাণী দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো,অন্টারিও প্রিমিয়ার ডগ ফোর্ড, টরন্টো মেয়র জন টরি, কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান, এনডিপির প্রধান জগমিত সিং, ন্যাথানিয়েল এরিস্কিন-স্মিথ এমপি, মিটজি হান্টার এমপিপি, টরন্টো সিটি কাউন্সিলর ব্রাড ব্রাডফোর্ড, জিম কিরিজিয়ানজিসসহ আরও অনেকে।

সারাবাংলা/এজেডকে/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন