সোমবার ২৭ মে, ২০১৯ ইং , ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

দক্ষিণে বাড়বে তাপদাহ, উত্তরে ঝড়ের সম্ভাবনা

এপ্রিল ২৩, ২০১৯ | ৩:৫১ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ঢাকা: রাজধানী ঢাকায় গরমে যারা হাঁসফাঁস করছেন, তাদের আরও একবার মনে করিয়ে দেই- রাঙ্গামাটি, কক্সবাজার, কুতুবদিয়া ও টেকনাফ অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ।

আবহাওয়া অধিদফতর জানাচ্ছে, মঙ্গলবার (২৩ এপ্রিল) দক্ষিণবঙ্গের তীব্র গরম কমবে না বরং বাড়তে পারে। সেই সঙ্গে সারাদেশেই দিনের তাপমাত্রা সামান্য বেড়ে যেতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

পূর্বাভাস বলছে, যশোর ও কুষ্টিয়া এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। নামতে পারে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি। দেশের অন্য জেলাগুলোতে অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত দেশের কয়েকটি জেলায় নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পূর্বাভাস বলছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা এবং বগুড়ার ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

সোমবার দেশের কোথাও কোথাও বৃষ্টি খবর পাওয়া গেছে। এদিন সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় কুমারখালীতে, ৫১ মিলিমিটার। অন্যান্য জেলাগুলোর মধ্যে নিকলিতে ১৬ মিলিমিটার; ঈশ্বরদীতে ১০; রাজশাহীতে ৮; টাঙ্গাইলে ৩; ফরিদপুরে ২; নেত্রকোনায় ১ মিলিমিটার এবং গোপালগঞ্জ, বগুড়া, যশোর, সিলেট ও ঢাকায় সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে, ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় কুমারখালীতে, ১৯ ডিগ্রি সেলসিয়াস।

সারাবাংলা/এটি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন