বিজ্ঞাপন

মেসির কাছাকাছি এমবাপে

April 23, 2019 | 3:40 pm

স্পোর্টস ডেস্ক

এ মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে বার্সেলোনা। আর্জেন্টাইন ফুটবলের জাদুকর লিওনেল মেসিও শীর্ষে। চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন তিনি। ইউরোপিয়ান গোল্ডেন বুটের পুরস্কার জেতার লড়াইয়ে সবার উপরেই আছে মেসির নাম। ইউরোপের শীর্ষ লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা মেসি।

বিজ্ঞাপন

এদিকে, ইউরোপিয়ান গোল্ডেন বুটের লড়াইয়ে মেসির ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন পিএসজির তরুণ তারকা কাইলিয়ান এমবাপে। লিগে গত দুই ম্যাচের মধ্যে হুয়েস্কার বিপক্ষে খেলেননি মেসি আর রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেললেও গোল করতে পারেননি। তাতে ইউরোপিয়ান গোল্ডেন বুট পাওয়ার দৌড়ে তার অবস্থান নিচে নেমে যায়নি।

ওদিকে, নিজেদের লিগে গোলখরা কাটিয়ে এই সপ্তাহে মোনাকোর বিপক্ষে হ্যাটট্রিক করেছেন এমবাপে। তাতে ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে মেসির আরেকটু কাছে চলে এসেছেন। চলতি মৌসুমে মেসির গোল ৩৩টি, এমবাপের গোল ৩০টি। মেসির পয়েন্ট ৬৬ আর এমবাপের ৬০ (গোল প্রতি ২ পয়েন্ট)।

ইউরোপের শীর্ষ লিগগুলোর সর্বোচ্চ গোলদাতা মেসির কাছে চলে আসলেও এমবাপের জন্য কাজটা বেশ কঠিন। ৩০ এপ্রিলের আগে ফরাসি তারকা আর মাঠে নামবেন না। এর মাঝে আলাভেস ও লেভান্তের বিপক্ষে দুটি ম্যাচ থাকায় মেসি নিজেদের মধ্যে ব্যবধানটা বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবেন।

বিজ্ঞাপন

এই তালিকায় তিনে আছেন ২২ গোল করে ৪৪ পয়েন্ট পাওয়া সাম্পোদোরিয়ার ফ্যাবিও কোয়াগলিয়ারেলা। স্প্যানিশ লিগের সবশেষ ম্যাচে আরেক হ্যাটট্রিক ম্যান রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা ২১ গোল করে চারে উঠে এসেছেন। এসি মিলানের পিয়েতাক ২১ গোল করে অর্জন করেছেন ৪২ পয়েন্ট। বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানোডফস্কির গোল ২১টি।

সাতে থাকা বার্সার তারকা লুইস সুয়ারেজের গোল ২০টি। ২০ গোলে ৪০ পয়েন্ট পেয়েছেন আটলান্টার দুভান জাপাতা। আর ১৯ গোল করে নয়, দশ এবং এগারো নম্বরে আছেন যথাক্রমে জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদো, লিভারপুলের মোহামেদ সালাহ এবং আর্জেন্টিনার ম্যানচেস্টার সিটির তারকা সার্জিও আগুয়েরো।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

** দুই লিগে দুই ফরাসির হ্যাটট্রিক

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন