বিজ্ঞাপন

বঙ্গবন্ধু চ্যাম্পের ভলিবলে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়

April 23, 2019 | 10:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পে ভলিবল ইভেন্টে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক নিশ্চিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। রানার্স আপ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ এপ্রিল) আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মাঠে ভলিবল প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয় ৩-০ সেটের ব্যবধানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে হারিয়ে ইভেন্টের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ভলিবল প্রতিযোগিতায় অনবদ্য নৈপুণ্য প্রদর্শন করে ঢাকা বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক অর্জন করেছে এবং প্রতিযোগিতার রানার্স আপ হওয়ার সুবাদে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অর্জন করেছে রৌপ্য পদক। প্রতিযোগিতার অপর দল ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তৃত্বীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক লাভ করে।

বিজ্ঞাপন

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি জনাব আতিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. জাফর উদ্দীন।

এছাড়া উপস্থিত ছিলেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান নাদিয়া আনোয়ার, পোলার আইসক্রিমেরর অ্যাডিশনাল জেনারেল ম্যানেজার মোহাম্মদ মইনুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য ড. কারমেন জে লামগনা।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস ২০১৯ পৃষ্ঠপোষকতায় পোলার’ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজিত দেশের প্রথম সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা। এই আয়োজনের পরিকল্পনায় এবং বাস্তবায়নে রয়েছে স্পেলবাউন্ড লিও বার্নেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন