বিজ্ঞাপন

নন্দিত অভিনেতা সালেহ আহমেদ আর নেই

April 24, 2019 | 3:36 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আরও একটি নক্ষত্রের পতন। না ফেরার দেশে পাড়ি জমালেন জনপ্রিয় অভিনেতা সালেহ আহমেদ। বুধবার (২৪ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে রাজধানীর অ্যপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রয়াত সালেহ আহমেদের মামাত ভাই আহসানুল হক মিনু। তিনি বলেন, ‘স্ট্রোক করে মারা গেছেন তিনি। এর আগেও তিনি ব্রেইন স্ট্রোক করেছিলেন। তখন চিকিৎসা করার পর কিছুটা ভালো ছিলেন। তারপর আবার ফুসফুসে পানি জমেছিল, কিডনিতে সমস্যা দেখা দেয়। কয়েকদিন আগে মাইল্ড স্ট্রোক করায় আমরা হাসপাতালে নিয়ে আসি।’

আহসানুল হক মিনু বলেন, হাসপাতালে নিয়ে আসার পর আজ দুপুর ১২টার দিকেই চিকিৎসকরা জানান, তার বেঁচে থাকার সম্ভাবনা খুব কম। যেকোনো সময় মারা যেতে পারেন। হলোও তাই। হাসপাতালে আনার কয়েক ঘণ্টা পরই তিনি মারা গেলেন।

সালেহ আহমেদের পরিবার সূত্রে জানা গেছে, ঢাকার উত্তরখানে বাদ মাগরিব তার নামাজের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে সেখানেই কবরস্থানে দাফন করা হবে তাকে।

বিজ্ঞাপন

এর আগে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র পেয়েছিলেন সালেহ আহমেদ, যদিও সেখান থেকে মাসিক প্রাপ্ত টাকা তার জন্য পর্যাপ্ত ছিল না বলে জানান মিনু।

বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন এই অভিনেতা। স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ধারাবাহিক ‘অয়োময়’ নাটক ও ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণা শুরু হয়। এরপর অসংখ্য টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। স্বীকৃতি হিসেবে পেয়েছেন স্বাধীনতা পদক।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন