বিজ্ঞাপন

ঢাবি কর্তৃপক্ষের আশ্বাসে সন্তুষ্ট না ৭ কলেজের আন্দোলনকারীরা

April 24, 2019 | 7:37 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসে সন্তুষ্ট হননি পাঁচ দফা দাবিতে আন্দোলনরত অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা। তবে আন্দোলন চলবে কি-না তা আগামীকাল বসে সিদ্ধান্ত নেবেন তারা। আন্দোলনের প্রধান প্রতিনিধি ও ঢাকা কলেজের ছাত্র শাহীন সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এর আগে বুধবার (২৪ এপ্রিল) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন সাত কলেজের ১৪ জন প্রতিনিধি।

বি এম শাহীন বলেন, ‘আমাদের ১৪ জন প্রতিনিধি আজ বিকেল সাড়ে চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে বৈঠক করে। ভিসি স্যার আমাদের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। তবে সে আশ্বাসে প্রতিনিধিরা সন্তুষ্ট হতে পারেনি। এজন্য আগামীকাল বৃহস্পতিবার সকালে আমরা ঢাকা কলেজের ক্যাফেটেরিয়ায় বসে সিদ্ধান্ত নেবো আন্দোলন চলবে কি না।’

বিজ্ঞাপন

এর আগে সকাল ১০টায় পাঁচ দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। সকাল ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত তারা রাজধানীর ব্যস্ততম এই মোটি অবরোধ করে রাখে। অবরোধের ফলে চারপাশের যান চলাচল বন্ধ হয়ে যায়।

বেলা সোয়া একটার দিকে আন্দোলনরতদের কাছে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী, সহকারী প্রক্টর আব্দুর রহিমসহ অনেকে। তারা আন্দোলনকারী শিক্ষার্থীদের জানান কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নিয়েছে। তবে শিক্ষার্থীরা প্রক্টরের আশ্বাসে অনাস্থা জ্ঞাপন করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে চান। পরে বিকেলে সাত কলেজের ১৪ জন প্রতিনিধি উপাচার্যের সঙ্গে বৈঠক করেন। এর আগে দুপুর একটায় সংবাদ বিজ্ঞপ্তিতে সাত কলেজের দাবি মেনে নেওয়া হয়েছে বলে জানানো হয়।

সারাবাংলা/কেকে/এমআই

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন