শুক্রবার ২৪ মে, ২০১৯ ইং , ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কিরগিজদের জয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা

এপ্রিল ২৪, ২০১৯ | ৮:০৯ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপের সেমি ফাইনালে এক পা আগেই দিয়ে রেখেছিল বাংলাদেশ। আজ আমিরাতকে হারিয়েছে কিরগিজস্তান। তাই সমীকরণটা সহজ হয়ে গেছে। সেমিতে পা রেখেছে লাল-সবুজরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (২৪ এপ্রিল) গ্রুপ ‘বি’এর দ্বিতীয় ম্যাচের দিকে তাকিয়ে ছিল মারিয়া-মণিকা-মৌসুমীরাও। কারণ এ ম্যাচে আরব আমিরাত হারলেই এক ম্যাচ হাতে রেখেই শেষ চার নিশ্চিত করবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

সেটাই হয়েছে। টানা দুই ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। সেমি ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও কিরগিজস্তান।

কিরগিজরা কষ্টের জয় পেয়েছে আমিরাতের সঙ্গে। ২-১ ব্যবধানে জিততে ঘাম ঝড়াতে হয়েছে তাদের। ৫ ও ১৬ মিনিটে দুই গোল করে এগিয়ে থাকা কিরগিজস্তান দাপটের সঙ্গেই খেলছিল। বোরনবেকোবা আইঝানের গোলে এগিয়ে যায় কিরগিজস্তান। ইয়েরিশবেক কেনঝিবুবু বল জালে জড়ালে ব্যবধান দ্বিগুণ হয়।

বিজ্ঞাপন

৪০ মিনিটে শাহদ জারকানের পেনাল্টিতে এক গোল শোধ দিয়ে ব্যবধান কমিয়েও ফেলেছিল আমিরাত। ম্যাচের শেষ পর্যন্ত লড়াই করে গেলেও সমতায় ফিরতে পারেনি তারা। ম্যাচের অন্তিম মুহূর্তে পেনাল্টি মিস না করলে হয়তো আমিরাতের সুযোগটা থেকে যেত। টানা দুই ম্যাচে হারের স্বাদ নিয়ে বিদায় নিতে হয়েছে গ্রুপ পর্ব থেকেই। এদিকে এ ম্যাচে জয় দিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই সেমিতে পা রেখেছে কিরগিজস্তান।

কিরগিজদের জয়ে তাই নিশ্চিত হয়েছে বাংলাদেশের সেমি ফাইনাল। শুক্রবার (২৬ এপ্রিল) গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণী খেলা। স্বাগতিকদের সঙ্গে সন্ধ্যা ছয়টায় মাঠে নামবে কিরগিজস্তান।

সারাবাংলা/জএইচ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন