বিজ্ঞাপন

শ্রীলংকায় এবার আদালতের পেছনে বিস্ফোরণ

April 25, 2019 | 11:01 am

আন্তর্জাতিক ডেস্ক

ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে শ্রীলংকায়। রাজধানী কলম্বো থেকে ২০ কিলোমিটার পূর্বে অবস্থিত পুগোদা শহরের এক নিম্ন আদালতের পেছনে এই বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছে পুলিশ ও স্থানীয় বাসিন্দারা। খবর দ্য ডেইলি এক্সপ্রেস’র।

বিজ্ঞাপন

পুলিশ  মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানিয়েছেন, বৃহস্পতিবার (২৪ এপ্রিল) পুগোদার ম্যাজিস্ট্রেট আদালতের পেছনে এই বিস্ফোরণ ঘটেছে। এই বিস্ফোরণে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তারা ঘটনাটি খতিয়ে দেখছেন।

তিনি আরও জানান, এটা কোনো নিয়ন্ত্রিত বিস্ফোরণ নয়।

উল্লেখ্য, গত রোববার (২১ এপ্রিল) ইস্টার সানডেতে শ্রীলংকায় চার গির্জা, তিন হোটেল ও বাড়িতে বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় প্রাণ হারান অন্তত ৩৫৯ জন। আহত হন পাঁচ শতাধিক।

বিজ্ঞাপন

ওই হামলার পর থেকে শ্রীলংকাজুড়ে অভিযান চালাচ্ছে পুলিশ। বুধবার (২৪ এপ্রিল) কলম্বোতে এক সিনেমা হলের পাশে একটি বোমার নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটায় তারা।

রোববারের হামলার পর থেকে শ্রীলংকাজুড়ে তীব্র আতঙ্ক বিরাজ করছে। এমতাবস্থায় এই বিস্ফোরণ জনমনে আতঙ্ক আরও বাড়িয়ে তুলবে বলে ধারণা করা হচ্ছে।

হামলার আগে ৩ বার শ্রীলংকাকে সতর্ক করেছিল ভারত

বুধবার (২৪ এপ্রিল) নাম না প্রকাশের শর্তে ভারতের শীর্ষ গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, শ্রীলংকায় হামলার আগে তিনবার সতর্কতা পাঠিয়েছিল ভারত। এর মধ্যে প্রথম সতর্কতা পাঠানো হয় ৪ এপ্রিল। গত বছরের ডিসেম্বরে ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) আইএস বিষয়ক এক তদন্তের পর শ্রীলংকাকে সতর্ক করে।

বিজ্ঞাপন

দ্বিতীয় সতর্কতাটি পাঠানো হয় হামলার একদিন আগে। তাতে সম্ভাব্য টার্গেটগুলো সম্পর্কেও অবহিত করা হয় শ্রীলংকান কর্তৃপক্ষকে। আর তৃতীয় ও সর্বশেষ সতর্কতাটি পাঠানো হয় হামলার কয়েক ঘণ্টা আগে।

এদিকে, তথ্য পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন শ্রীলংকার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহ। তিনি বলেন, ভারত আমাদের তথ্য পাঠিয়েছিল। কিন্তু সে তথ্যের ভিত্তিতে পদক্ষেপ নিতে দেরি হয়েছে আমাদের। তথ্যগুলো যথাযথ জায়গায় পৌঁছেনি।

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন