বিজ্ঞাপন

চালক হত্যার প্রতিবাদে রংপুরের ৪ জেলায় পরিবহন ধর্মঘট

April 25, 2019 | 12:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: চালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে দিনাজপুরসহ রংপুর বিভাগের চার জেলায় অনির্দিষ্ট সময়ের জন্য শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন রংপুর বিভাগের দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলায় এই ধর্মঘটের ডাক দেয়।

বিজ্ঞাপন

পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৬টা থেকে এই চার জেলায় দূরপাল্লার বাসসহ আন্তঃজেলার সব রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয় দিয়ে শ্যামলী পরিবহনের চালক জালাল উদ্দিনকে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। যতদিন পর্যন্ত দোষীদের গ্রেফতার না করা হবে ততদিন এই ধর্মঘট অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বিজ্ঞাপন

এদিকে নিহত জালাল উদ্দিন (৫০) এর গ্রামের বাড়ি দিনাজপুরেন দশমাইল এলাকার দরবারপুরে বইছে শেককের মাতম। ঘটনার আকস্মিকতায় হতবিহ্বল হয়ে পড়েছে পুরো পরিবার।

গত সোমবার (২২ এপ্রিল) রাতে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ব্রিজ এলাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে শ্যামলী পরিবহনের একটি বাসের চালক জালাল উদ্দিনকে (৫০) পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

ওই বাসে থাকা শ্যামলী-এন আর পরিবহনের সুপারভাইজার আজিম উদ্দিনের অভিযোগ, রাত সাড়ে ১১টার দিকে সাদা পোশাকে ৭-৮ জন লোক বাস থেকে ইয়াবা উদ্ধারের নামে তল্লাশির একপর্যায়ে চালককে নামিয়ে রাস্তার পাশে নিয়ে বেধড়ক পেটায়। দুইদফা পিটিয়ে আধমরা করে তাকে আবারও বাসে তুলে দেওয়া হয়। রাত আড়াইটার দিকে জালালকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এই ঘটনায় নিহতের ছোট ভাই বাদি হয়ে কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন