বিজ্ঞাপন

সংসদে খালেদা জিয়ার মুক্তির দাবিই প্রথম অঙ্গীকার এমপি জাহিদের

April 25, 2019 | 2:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রাণীশংকৈল) আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান। তিনি জানিয়েছেন, সংসদে দাঁড়িয়ে খালেদা জিয়ার মুক্তির দাবি জানানোই প্রথম অঙ্গীকার তার। সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর কাছে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বানও জানাবেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর সাংবাদিকদের এসব কথা বলেন জাহিদুর রহমান।

আরও পড়ুন- শপথ নিলেন বিএনপির জাহিদ

সংসদে দলীয় চেয়ারপারসনের মুক্তির দাবি জানানোকেই সংসদ সদস্য হিসেবে প্রথম অঙ্গীকার বলে উল্লেখ করেন জাহিদুর রহমান। তিনি বলেন, ৭৩ ব্ছর বয়সী খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে রয়েছে। গণতন্ত্রের স্বার্থে যেন তাকে মুক্ত করে দেওয়া হয়— এ আহ্বান আমি জানাব সংসদে। এটাই আমার প্রথম অঙ্গীকার।

বিজ্ঞাপন

ঠাকুরগাঁও-৩ আসনের এই সংসদ সদস্য আরও বলেন, বিএনপির হাজার হাজার নিরাপরাধ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এসব মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমি সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাব। এসব মিথ্যা মামলার বাদী পুলিশ। তারা যেসব মামলা দিয়েছে, সেগুলো মিথ্যা মামলা। প্রধানমন্ত্রীকে বলব, দেখুন, আপনার লোক এসব মামলা দেয়নি। কাজেই আপনার দেখা উচিত। গণতন্ত্রের স্বার্থে সেসব মামলা প্রত্যাহারের দাবি রাখব প্রধানমন্ত্রীর কাছে।

আরও পড়ুন- শপথ নিচ্ছেন বিএনপির জাহিদ!

এর আগে, বৃহস্পতিবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান। দুপুরে ১২টার দিকে তার শপথগ্রহণের আনুষ্ঠানিকতা শেষ হয়।

বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির বিজয়ী ছয় প্রার্থীর মধ্যে তিনিই প্রথম শপথ নিলেন। বাকিরা এখনও দলীয় সিদ্ধান্ত অনুযায়ী শপথ নেননি। আগামী ৩০ এপ্রিলের মধ্যে তাদের শপথ নেওয়ার আইনি বাধ্যবাধকতা রয়েছে। এই সময়ের মধ্যে শপথ না নিলে এবং এর জন্য সুনির্দিষ্ট কারণ দেখিয়ে স্পিকারকে চিঠি না দিলে ৩০ এপ্রিলের পর তাদের আসন শূন্য হয়ে যাবে। পরবর্তী ৯০ দিনের মধ্যে এসব শূন্য আসনে অনুষ্ঠিত হবে উপনির্বাচন।

আরও পড়ুন- সময় বাকি ৫ দিন, ফের ঢাকায় বিএনপির ছয় প্রার্থী

জাহিদুর রহমান গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮৮ হাজার ৫১০ ভোট পেয়ে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. ইমদাদুল হক। তিনি ৮৪ হাজার ৩৮৫ ভোট পেয়েছিলেন। কেবল ঠাকুরগাঁও নয়, রংপুর বিভাগ থেকেই একমাত্র বিএনপি প্রার্থী হিসেবে জয় পান জাহিদুর।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন