বিজ্ঞাপন

ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

April 25, 2019 | 5:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সদ্যসমাপ্ত ব্রুনেই সফর নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ। আগামীকাল শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) প্রধানমন্ত্রীর প্রেসউইংস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন- জ্বালানি খাতে সমন্বিত সম্ভাবনা কাজে লাগাবে বাংলাদেশ-ব্রুনেই

ব্রুনেই দারুসসালামের সুলতান হাজী হাসানাল বলকিয়ার আমন্ত্রণে রোববার (২১ এপ্রিল) সকাল ৮টায় তিন দিনের সফরে ব্রুনেইয়ের পথে রওনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ-ব্রুনেই ৭ এমওইউ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে মঙ্গলবার স্থানীয় সময় বিকেল সোয়া ৩টায় রাজধানী বন্দর সেরি বেগওয়ানের ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সফরসঙ্গীদের নিয়ে দেশের পথে রওনা দেন শেখ হাসিনা। বিমানবন্দরে তাকে বিদায় জানান ব্রুনেইয়ের প্রাইমারি রিসোর্স অ্যান্ড ট্যুরিজম বিষয়ক মন্ত্রী আলি বিন আপং ও ব্রুনেইয়ে বাংলাদেশের হাইকমিশনার মাহমুদ হোসাইন। প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্ট্যাটিক গার্ড দেওয়া হয়।

আরও পড়ুন- ব্রুনেইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

বিজ্ঞাপন

টানা তৃতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর দ্বিতীয়বারের মতো বিদেশ সফরে গেলেন প্রধানমন্ত্রী। ব্রুনেই সুলতানের আমন্ত্রণের এই সফরে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে সহযোগিতামূলক ছয়টি সমঝোতা স্মারক সই এবং কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের ভিসা ছাড়া ভ্রমণের সুযোগ দিতে কূটনৈতিক নোট বিনিময় হয়েছে। সই হওয়া সমঝোতাগুলো কৃষি, মৎস্য সম্পদ, প্রাণিসম্পদ, শিল্প ও সংস্কৃতি, যুব ও ক্রীড়া খাতের সহযোগিতা বাড়ানো এবং এলএনজি সরবরাহ বিষয়ের।

সফরে প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রুনেইয়ের জামে আসর মসজিদ ও রয়েল রেজালিয়া জাদুঘর পরিদর্শন করেন তিনি। অংশ নেন ব্রুনেই সুলতানের দেওয়া নৈশভোজে। এছাড়া কেবাংসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন