বৃহস্পতিবার ৩০ জানুয়ারি, ২০২০ ইং

শমী কায়সারের ‘দুর্ব্যবহারের’ নিন্দা বিএফইউজে-ডিইউজের

এপ্রিল ২৫, ২০১৯ | ৭:৩৫ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে অভিনেত্রী শমী কায়সারের ঘটে যাওয়া ‘দুর্ব্যবহারের’ নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।  বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

বিজ্ঞাপন

উভয় সংগঠনের যৌথ বিবৃতিতে বলা হয়, একজন শহীদ সাংবাদিকের মেয়ে হয়ে বাবার পেশার উত্তরসূরিদের ‘চোর’ বলে সম্বোধন করে শমী কায়সার তার বাবা শহিদুল্লাহ কায়সারকেই অসম্মান করেছেন। শুধু তাই নয়, একজন সেলিব্রেটি হিসেবে তিনি সাংবাদিকদের সঙ্গে ‘মোবাইল ফোন’ হারানোর অজুহাতে যে আচরণ করেছেন, তা সেলিব্রেটিদের প্রশ্নবিদ্ধ করেছেন। তার মতো একজন অভিনেত্রীর এই ধরনের আচরণ  নিন্দনীয় কাজ।

প্রেস ক্লাবের অনুষ্ঠানে শমী কায়সারের মোবাইল চুরি!

বিজ্ঞাপন

‘দুর্ব্যবহারের’ জন্য সাংবাদিক সমাজের কাছে আনুষ্ঠানিকভাবে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে বিবৃতিতে বলা হয়েছে, ‘যত বড় সেলিব্রেটিই হোন, তার সংবাদ বর্জন করা হবে। প্রযোজন হলে তার সম্পর্কে বিস্তারিত খোঁজ-খবর নিয়ে নিয়ে সাংবাদিক সমাজ নিয়মিত সংবাদ পরিবেশন করে জাতিকে বিস্তারিত জানাতে বাধ্য হবে।’

প্রসঙ্গত, শমী কায়সারের বাবা শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সার। পেশাগত জীবনে তিনি একজন অভিনয়শিল্পী। এছাড়া ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) নামে একটি অনলাইনভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল বুধবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে শমী কায়সারের দুটি মোবাইল ফোন হারিয়ে যায়। এ ঘটনায় মিলনায়তনে হট্টগোলের সৃষ্টি হয়। এ সময়  সবাইকে তল্লাশি করার উদ্যোগ নিলে উপস্থিত অনেকেই তার প্রতিবাদ জানান।

সারাবাংলা/জিএস/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন