বিজ্ঞাপন

রমজানে ১৮৭টি স্থানে পণ্য বিক্রি করবে টিসিবি

April 25, 2019 | 9:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে রাজধানী, বিভাগীয় শহরসহ মোট ১৮৭টি গুরুত্বপূর্ণ স্থানে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রয় করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম আদিবা আনজুম মিতার এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এই তথ্য জানান।

বিজ্ঞাপন

মন্ত্রী জানান, টিসিবি ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে ঢাকা মহানগরীতে ৩৫টি, চট্টগ্রাম মহানগরীতে ১০টি, অবশিষ্ট ৬টি বিভাগীয় শহরের প্রতিটিতে ৫টি করে ৩০টি এবং ৫৬টি জেলা শহরের প্রতিটিতে দু’টি করে ১১২টি স্থানে এই পণ্য বিক্রয় করা হবে।

বিকালে সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। বাণিজ্যমন্ত্রীর অনুপস্থিতিতে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক তাঁর পক্ষে প্রশ্নের জবাব দেন।

বাণিজ্যমন্ত্রীর পক্ষে আব্দুর রাজ্জাক আরও জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নেতৃত্বে প্রতিদিন ২টি করে মোট ১৪টি টিম ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণের কাজে নিয়োজিত। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর ঢাকাসহ সব মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট সারাদেশে ৩০০ এর বেশি বাজার পরিদর্শন করে অভিযান পরিচালনা করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন