শনিবার ২০ জুলাই, ২০১৯ ইং , ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরতদের সঙ্গে ডাকসু নেতাদের একাত্মতা

এপ্রিল ২৫, ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

ঢাবি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উদ্ভূত সমস্যা সমাধানে দ্রুততম সময়ে যথাযথ কর্তৃপক্ষকে পদক্ষেপ নেওয়ারও উদাত্ত আহ্বানও জানানো হয়।

এতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সঙ্গে জানাচ্ছি যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে গত ৩১ দিন যাবৎ উপাচার্যবিরোধী শান্তিপূর্ণ আন্দোলন চলমান। যার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। আন্দোলনকে যৌক্তিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও সংহতি প্রকাশ করে ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন। ইতোমধ্যে ৫৬ জন শিক্ষক প্রশাসনিক পদ থেকেও পদত্যাগ করেছেন।

গতকাল থেকে শিক্ষক-শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেছেন। আরও উদ্বেগের বিষয় এই যে আমরণ অনশন থেকে তিনজন শিক্ষক এবং ছয়জন শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শিক্ষার্থীদের দাবি না মেনে উপাচার্য শান্তিপূর্ণ আন্দোলনকারীদের হুমকি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের বেতন-ভাতা বন্ধ করার মতো হঠকারী সিদ্ধান্ত দিচ্ছেন যা আরও গভীর উদ্বেগের, বলা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর সারাবাংলাকে বলেন, ‘আমরা জরুরি মিটিং কল করি। সেখানে যারা উপস্থিত ছিল তাদের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক বলেও মন্তব্য করেন তিনি।

সারাবাংলা/কেকে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন