সোমবার ২০ মে, ২০১৯ ইং , ৬ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আবরার হত্যা মামলার চার্জশিটে চালক-হেলপারের অব্যাহতির আবেদন

এপ্রিল ২৬, ২০১৯ | ১:৫০ পূর্বাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় সুপ্রভাত পরিবহনের বাস মালিক ননী গোপাল সরকারসহ দুই জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে পুলিশ। চার্জশিটে বাসটির চালক সিরাজুল ইসলাম ওরফে মিরাজ ও হেলপার মো. ইব্রাহীম হোসেনকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করেছেন তদন্তকারী কর্মকর্তা।

২১ এপ্রিল ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। তবে, বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আদালতের একটি সূত্র চার্জশিট জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এই মামলায় ইতোমধ্যে বাসটির চালক সিরাজুল ইসলাম, কনডাক্টর মো. ইয়াছিন আরাফাত এবং হেলপার (সহকারী) মো. ইব্রাহীম হোসেনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

বিজ্ঞাপন

এরআগে গত ৮ এপ্রিল বিকেলে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালতে দায় স্বীকার করে বাসের মালিক ননী গোপাল আদালতে জবানবন্দি দেন।

অন্যদিকে আবরারকে চাপা দেওয়ার আগমুহূর্তে মিরপুর আইডিয়াল ল্যাবরেটরি কলেজের প্রথম বর্ষের ছাত্রী সিনথিয়া সুলতানা মুক্তা বাসচাপায় গুরুতর আহত হওয়ার ঘটনায় দণ্ডবিধির ২৭৯/৩৩৮-ক/১০৯ ধারায় চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এ চার্জশিটভুক্ত আসামিরা হলেন, সুপ্রভাত পরিবহনের সেই বাসটির মালিক ননী গোপাল সরকার, বাসটির চালক সিরাজুল ইসলাম, কনডাক্টর ইয়াছিন আরাফাত ও হেলপার ইব্রাহিম হোসেন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ সকালে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় প্রাণ হারান বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এর প্রতিবাদে আবরারের সহপাঠীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। পরদিন ২০ মার্চ এক চিঠি দিয়ে সুপ্রভাত পরিবহনের চলাচল বন্ধ করে দেয় বিআরটিএ।

সারাবাংলা /এআই /এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন