বিজ্ঞাপন

এবার রিমেক করছেন স্পিলবার্গ

January 27, 2018 | 1:32 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বিজ্ঞাপন

নিউইয়র্ক সিটির উঠতি মাস্তানদের দুটি গ্রুপ। সাদা আমেরিকান গ্রুপের গুরুত্বপূর্ণ সদস্য টনি। রাস্তার দখল নিয়ে পুয়ের্তারিকান ইমিগ্রেন্টদের সঙ্গে তাদের লড়াই। পুয়ের্তারিকান গ্রুপ নেতার বোন মারিয়ার প্রেমে পড়ে টনি। হঠাৎ করেই বদলে যায় গল্পের মোড়।

সিনেমার নাম ‘ওয়েস্ট সাইড স্টোরি’। শেক্সপিয়ারের নাটক থেকে বানানো সিনেমাগুলোর মধ্যে এটি অন্যতম সেরা ছবি। ১৯৬১ সালে মুক্তি পেয়ে ১০টি বিভাগে অস্কার জিতেছিল ‘রোমিও-জুলিয়েট’ থেকে বানানো এই ছবি।

বিজ্ঞাপন

মিউজিক্যাল ক্রাইম ঘরানার এই ছবিটি এবার রিমেক করার সিদ্ধান্ত নিয়েছেন খ্যাতিমান পরিচালক স্টিভেন স্পিলবার্গ। এটিই হতে যাচ্ছে এই পরিচালকের প্রথম মিউজিক্যাল ফিল্ম। বিগত বছরগুলোতে ‘লা লা ল্যান্ড’, ‘দ্যা গ্রেটেস্ট শোম্যান’ ছবিগুলোর জনপ্রিয়তার কথা মাথায় রেখেই সংগীত নির্ভর সিনেমায় হাত দিয়েছেন এই পরিচালক।

দুইবার অস্কার মনোনয়ন পাওয়া টনি কুশনারকে ছবিটির চিত্রনাট্য নতুন করে সাজানোর কাজ দিয়েছেন স্পিলবার্গ। এর আগেও অস্কার জয়ী এই পরিচালকের ‘লিংকন’ ও ‘মিউনিখ’ সিনেমার চিত্রনাট্যও লিখেছিলেন কুশনার। ধারণা করা হচ্ছে মূল ছবিটির গল্প ঠিক রেখে এর গান, সংলাপ ও গ্যাংসফাইটের দৃশ্য গুলো বদল করবেন এই লেখক।

বিজ্ঞাপন

প্রশ্ন উঠেছে বহুল প্রশংসিত এই সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করবেন কারা? পরিচালক জানিয়েছেন, হলিউডের জনপ্রিয় কোন মুখ নয়, চরিত্র দুটির জন্য কয়েকজন হিস্প্যানিক অভিনয়শিল্পীকে ভেবে রেখেছেন তিনি।

প্রসঙ্গত, জেরোমি রবিন্স ও রবার্ট ওয়াইস মিলে তৈরি করেছিলেন ‘ওয়েস্ট সাইড স্টোরি’ ছবিটি। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছিলেন নাটালি ওড এবং রিচার্ড বেমার।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন