বিজ্ঞাপন

সমবেদনা জানাতে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে প্রিন্স উইলিয়াম

April 26, 2019 | 1:34 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভয়াবহ সন্ত্রাসী হামলার শিকার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ পরিদর্শন করছেন ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম। এসময় আল নূর মসজিদে সমবেত মুসল্লিদের দৃঢ় মনোবলের প্রশংসা করেন তিনি। প্রিন্স উইলিয়াম তাদের বলেন, তীব্র সেই বেদনার সময়ে আপনারা প্রতিবাদ করেছেন এবং ঐক্যবদ্ধ ছিলেন। হামলাকারী ঘৃণা ও বিবাদ ছড়াতে চেয়ে ব্যর্থ হয়েছে। খবর বিবিসির।

বিজ্ঞাপন

এর আগে, শুক্রবার (২৬ এপ্রিল) নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন ও আল নূর মসজিদের ইমাম গামাল আল ফুদাকে সঙ্গে নিয়ে স্থানীয় মুসলিম সম্প্রদায় ও হামলায় ভুক্তভোগী পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন উইলিয়াম। হাসপাতালে আহতদেরও দেখতে যান প্রিন্স।

সমবেতদের উদ্দেশে প্রিন্স উইলিয়াম আরও বলেন, দুঃখজনক সেই ঘটনার পর আপনারা যে সহমর্মিতা ও ভালোবাসা দেখিয়েছেন তা অতুলনীয়।

বিজ্ঞাপন

যারা স্বজন হারিয়েছেন তাদের সান্ত্বনা দিতে গিয়ে প্রিন্স এসময় মা প্রিন্সেস ডায়নার মৃত্যুর কথা স্মরণ করেন। তিনি বলেন, দুঃখের রঙ বদলায়। আমরা হয়তো সেই বেদনা ভুলতে পারিনা। তবে বেদনা আমাদের বদলে দেয়।

জীবনের ট্র্যাজেডিগুলো আমাদের আরও দৃঢ় করে ও জীবনের কঠিন সত্য জানতে সাহায্য করে বলে মন্তব্য করেন প্রিন্স উইলিয়াম।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১৫ মার্চ জুমা’র নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নুর ও লিনউড মসজিদে বন্দুক হামলা চালায় শ্বেতাঙ্গ আধিপত্যবাদী ব্রেন্টন ট্যারেন্ট(২৮)। হামলায় আল নূর মসজিদে ৪৩ জনসহ মোট ৫০ জনের মৃত্যু হয়। বিশ্বনেতারা এই হামলার নিন্দা জানিয়েছেন। রানী এলিজাবেথের পক্ষ থেকে সমবেদনা জানাতে নিউজিল্যান্ডে এসেছেন প্রিন্স উইলিয়াম।

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন