শনিবার ২০ জুলাই, ২০১৯ ইং , ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু চ্যাম্পের অ্যাথলেটিক্সে পদক অর্জন করলো যারা

এপ্রিল ২৭, ২০১৯ | ১:০৩ পূর্বাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সবচেয়ে বড় ক্রীড়া আসর বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের অ্যাথলেটিক্স ইভেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হলো আজ।

শুক্রবার (২৬ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নারী ও পুরুষ বিভাগের ইভেন্টগুলো আয়োজিত হয়েছে।

দিনের শুরুতেই পুরুষ বিভাগের ২০০ মি. দৌড় প্রতিযোগিতায় ২২.৯০ সেকেন্ড সময় নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উজ্জ্বল চন্দ্র সূত্রধর প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক লাভ করে। যথাক্রমে ২৩.১০ সেকেন্ড ও ২৪.০০ সেকেন্ড সময় নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিযোগী মিজানুর রহমান এবং ইসলামিক বিশ্ববিদ্যালয়ের সোহেল রানা যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে রৌপ্য ও ব্রোঞ্জ পদক জয়লাভ করেন।

২০০ মিটার দৌড় প্রতিযোগিতার নারী বিভাগে স্বর্ণপদক লাভ করেন তামান্না আকতার। তিনি ইসলামিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, দৌড় সম্পন্ন করতে তার সময় লাগে ২৮.৩০ সেকেন্ড। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মারজিয়া আফরিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসিয়া আকতার ৩০.১০ সেকেন্ড ও ৩০.৬০ সেকেন্ড সময় নিয়ে দৌড় সম্পন্ন করে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ পদক জিতে নেয়।

বিজ্ঞাপন

দিনের অপর ইভেন্ট ১০০ মিটার হার্ডলসে মাত্র ১৭.৬০ সেকেন্ড সময় নিয়ে পুরুষ বিভাগে প্রথম হয়ে স্বর্ণপদক জিতে নেয় শেখ আজিজুর রহমান। তিনি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগী। দ্বিতীয় স্থান অধিকার করে রৌপ্য পদক লাভ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাফিউল আলম এবং তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জপদক লাভ করেন ইসলামিক বিশ্ববিদ্যালয়ের সোহেল রানা। দুজনই যথাক্রমে ১৭.৭০ ও ১৭.৮০ সেকেন্ড সময় নেন।

নারী বিভাগের ১০০ মিটার হার্ডলসে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক বিজয়ী প্রতিযোগী হলেন তামান্না আকতার। ইসলামিক বিশ্ববিদ্যালয়ের তামান্না মাত্র ১৭.৫০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন। রৌপ্যপদক লাভ করেন ২১.৯০ সেকেন্ড সময় নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মরিয়ম আকতার এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগী মারজিয়া আফরিন ২২.৬০ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক জিতে নেয়। লং জাম্প প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ৬.৬৮ মিটার দূরত্ব অতিক্রম করে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক লাভ করার গৌরব অর্জন করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উজ্জ্বল কুমার সূত্রধর। দ্বিতীয় স্থান অধিকার করে রৌপ্যপদক লাভ করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মোঃ সানোয়ার হোসেন, তার অতিক্রান্ত দূরত্ব ৬.৬৬ মিটার এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগী ৫.৯২ মিটার দূরত্ব অতিক্রম করে তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জপদক লাভ করেন। নারী বিভাগে লং জাম্প প্রতিযোগিতায় স্বর্ণপদক বিজয়ী প্রতিযোগী হলেন রিংকি। ইসলামিক বিশ্ববিদ্যালয়ের এই প্রতিযোগী লং জাম্পে ৪.৯৬ মিটার দূরত্ব অতিক্রম করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগী আসিয়া আকতার ৪.০৮ মিটার দূরত্ব অতিক্রম করে দ্বিতীয় স্থান অধিকার করে রৌপ্যপদক লাভ করেন এবং তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জপদক লাভ করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মারজিয়া আফরিন, তার অতিক্রান্ত দূরত্ব ৪.০২ মিটার।

আজকের দিনের শেষ প্রতিযোগিতা মিশ্র বিভাগের ৪*১০০ মিটার রিলে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক লাভ করে ইসলামিক বিশ্ববিদ্যালয়। ফিরোজ, সোহেল, তামান্না ও দিশাকে নিয়ে গঠিত এই দল সময় নেয় মাত্র ৪৮.৫০ সেকেন্ড। রৌপ্যপদক জেতেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তারা সময় নেয় ৫০.০৯ সেকেন্ড। এই দলে ছিলেন রজত, কাওসার, মারজিয়া ও সুমী। ৫১.৪০ সেকেন্ড সময় নিয়ে রিলে দৌড় শেষ করে তৃতীয় স্থান লাভ করে সাব্বির, সোহাগ, আসিয়া ও জিনিয়াকে নিয়ে গঠিত দল ঢাকা বিশ্ববিদ্যালয়।

২৯ মার্চ থেকে ১৭ এপ্রিল- ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং ও ব্যাডমিন্টনসহ ১০টি ইভেন্টের সমন্বয়ে প্রথম বছরের প্রথম আসরে দেশের মোট ৬৫ বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে এই প্রতিযোগিতায়।

সারাবাংলা/জেএইচ/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন