বিজ্ঞাপন

শ্রীলংকায় জঙ্গি বিরোধী অভিযানে ৬ শিশুসহ নিহত ১৫

April 27, 2019 | 10:38 am

আন্তর্জাতিক ডেস্ক

ভয়াবহ সন্ত্রাসী হামলার পর শ্রীলংকা জুড়ে চলছে যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযান। সেনাবাহিনী জানিয়েছে, দেশটির পূর্বাঞ্চল সামান্থুয়ারিতে এক অভিযানের পর ১৫ জনের লাশ পাওয়া গেছে। এরমধ্যে ৬ জন শিশু রয়েছে। শনিবার (২৭ এপ্রিল) শ্রীলংকা সেনা মুখপাত্র রুয়ান গুনাশঙ্করা এতথ্য জানান। খবর ফক্স নিউজের।

বিজ্ঞাপন

শুক্রবার রাত থেকে শুরু হওয়া এই অভিযানে সন্দেহজনক বাড়িগুলোতে তল্লাশি চাল্লাচ্ছে পুলিশ ও সেনাবাহিনী। এসময় পুলিশের সঙ্গে জঙ্গিদের গোলাগুলি হয়। সামান্থুয়ারিতে কিছু জঙ্গি নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেদের উড়িয়ে দেয়। মেলেটারি কমান্ডার রুয়ান গুনাশঙ্করা বলেন, অন্তত তিনটি বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। এর আগে, সেখানে ১ জনের মৃত্যুর কথা বলা হয়েছিল পুলিশের পক্ষ থেকে।

আরও পড়ুন: এবার শ্রীলংকায় পাওয়া গেল আইএসের বোমা ফ্যাক্টরি

বিজ্ঞাপন

শ্রীলংকার বিভিন্ন অঞ্চলে জঙ্গিদের সঙ্গে এখনো সেনা-পুলিশের সংঘর্ষ চলছে বলে সেদেশের গণমাধ্যমগুলো জানিয়েছে।এদিকে, শ্রীলংকার রাজধানী কলম্বো থেকে দুই শ মাইল দূরের সেন্টথামারু শহরে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) গোপন আস্তানায় অভিযান চালিয়েছে পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয়েছে, বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জাম, বিভিন্ন বিস্ফোরক, অত্যাধুনিক ড্রোন, পতাকা এবং পোশাক।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন