শনিবার ২০ জুলাই, ২০১৯ ইং , ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নারী উদ্যোক্তাদের আয়োজনে ‘বেক এক্সপো ২০১৯’

এপ্রিল ২৭, ২০১৯ | ৫:২৩ অপরাহ্ণ

লাইফস্টাইল ডেস্ক।।

অনলাইন বেকার শপ উদ্যোক্তাদের আয়োজনে রাজধানীতে চলছে দিনব্যাপী বেকারি খাবারের প্রদশর্নী ‘বেক এক্সপো ২০১৯’।শনিবার মোহাম্মদপুরের জাপান সিটি গার্ডেন সিটিতে অনলাইনভিক্তিক বেকারি প্রতিষ্ঠান কিচেন ক্রাফটের উদ্যোগে আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করেন সেন্টার অব এক্সেলেন্স অ্যাগ্রো ফুড স্কিল ফাউন্ডেশনের সভাপতি সফিকুল ইসলাম ভূঁইয়া।

মজাদার নানা ধরনের বেকারি খাবার

দিনব্যাপী এই প্রদর্শনীতে অংশ নেন অন্তত ৪০ জন অনলাইন বেকার শপের উদ্যোক্তা। প্রদর্শনীতে তারা নিজেদের তৈরি কেক, চকলেট, বার্গার, পুডিং, হটডগ, রোল, বাটার, ডোনাটসহ নানা ধরনের খাবার বিক্রি করছেন। এছাড়া প্রদর্শনীতে কেক তৈরির উপকরণ ও বেকিং এর নানা সরঞ্জামও কিনতে পাওয়া যাচ্ছে। রাত ৮ টা পর্যন্ত চলবে এই প্রদর্শনী।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের আয়োজক কিচেন ক্রাফটের স্বত্তাধিকারী লায়লা হাসান জানান, দেশে অনলাইনভিক্তিক বেকারি প্রতিষ্ঠান গড়ে তোলার চেষ্টা করছেন তারা। মূলত নারীদের নিয়েই তারা কাজ করছেন। সম্প্রতি তাদের সঙ্গে একজন পুরুষও যুক্ত হয়েছেন। উদ্যোক্তা নারীদের অধিকাংশই অল্প পুঁজি নিয়ে শুরু করেছিলেন। তবে নিজের চেষ্টায় তারা সফল উদ্যোক্তা হয়ে উঠেছেন।

প্রদর্শনীর উদ্বোধক সফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, ‘নারীরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। প্রত্যেকের দায়িত্ব এই উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়া। তাহলে আগামীতে আরও বড় পরিসরে কাজ করা সম্ভব হবে।’

অনেক রকমের বেকারি খাবার পসরা

প্রদর্শনীতে অংশ নেওয়া এক নারী উদ্যোক্তা নিজের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে জানান ,‘ চাকরি ছেড়ে দিয়ে এ কাজের সাথে যুক্ত হয়েছি। মূলত বেক করা খাবারের অর্ডার পাঠানো আমার কাজ। মানসম্মত পণ্যের ওপর আমরা জোর দেই। ব্যতিক্রমধর্মী এই কাজ করতে গিয়ে অনেকসময় নিজের সীমাবদ্ধতাও খুঁজে পাই। তবে যে কাজগুলো আমি করতে পারছি না, আমার পণ্য নিয়ে অন্যরা যেন আগামিতে সেগুলো করতে পারে। এজন্যই কাজ করে যাচ্ছি।’

প্রদর্শনীতে শিশুদের উপস্থিতি

সারাবাংলা/ টিসি/পিএম

 

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন