বিজ্ঞাপন

বঙ্গবন্ধু চ্যাম্পে গতির রাজা উজ্জ্বল, রাণী তামান্না

April 27, 2019 | 6:08 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: অ্যাথলেটিক্স ইভেন্টের ১০০ মিটার ছাড়া বাকী সবগুলো মিটই হয়ে গেছে শুক্রবার। গতির সবচেয়ে জনপ্রিয় ইভেন্টটাই তোলা ছিল শেষ দিনের জন্য। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নারী ও পুরুষ বিভাগের দুটি মিটই শেষ হয়েছে আজ দুপুরে।

বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পেস অ্যাথলেটিক্স ইভেন্টের ১০০ মিটার মিটের পুরুষে স্বর্ণপদক পেয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। নারী বিভাগে স্বর্ণ নিশ্চিত করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞাপন

প্রথমে পুরুষ বিভাগের গতির রাজা নির্ধারণ। বলতে গেলে অনেকটা এগিয়ে ১০০ মিটার রেস শেষ করেছেন যবিপ্রবির উজ্জ্বল চর্দ্র সূত্র ধর, হ্যান্ড টাইমিংয়ে তিনি মিট শেষ করেছে ১০.৯০ সেকেন্ডে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উবায়েদ আবদুল্লাহ আদিব ১১.১০ সেকেন্ডে দ্বিতীয় হয়েছেন। ১২.২০ সেকেন্ড নিয়ে তৃতীয় হয়েছেন ড্যাফেডিল বিশ্ববিদ্যালয়ের মিজানুর রহমান।

গতির রাণী তামান্না যেন হেলে দুলেই চ্যাম্পিয়ন হয়েছেন। নারী বিভাগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের তামান্না আক্তার মিট শেষ করেছেন ১২.৭০ সেকেন্ডে। সেখানে দ্বিতীয় যবিপ্রবির মার্জিয়া আফরিন শেষ করেছেন ১৪.৪০ সেকেন্ডে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আছিয়া আক্তার ১৪.৬০ সেকেন্ড নিয়ে তৃতীয় হয়েছেন।

প্রথমবারের মতো এই জায়ান্ট টুর্নামেন্টের পর্দা নামছে আজ। দেশের সরকারি ও বেসরকারি ৬৫ বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন হাজার ক্রীড়াবিদ অংশ নেন এই টুর্নামেন্টে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন