বিজ্ঞাপন

৩ ম্যাচ হাতে রেখে লা লিগায় চ্যাম্পিয়ন বার্সা

April 28, 2019 | 2:46 am

স্পোর্টস ডেস্ক

লা লিগা জয় যেন বার্সেলোনার কাছে ডালভাত। গত ১১ বছরেই ৮ বার এমন দিনের স্বাক্ষী হয়েছে  ফুটবল বিশ্ব। এবার লেভান্তেকে হারিয়ে ৩ ম্যাচ হাতে রেখেই লিগ জিতলো বার্সেলোনা। আর এই ম্যাচের জয়ের নায়ক কে?  লিওনেল মেসি ছাড়া আর কে! বার্সেলোনার হয়ে তিনিই তো প্রথম খেলোয়াড় যে কিনা  ১০ বার লা লিগা জয়ের অনন্য কীর্তি গড়লো।

বিজ্ঞাপন

বার্সেলোনা সমর্থকদের পোয়াবারো। ম্যাচটি হয়েছে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পেই। তাই তো গ্যালারিতে ৯০ হাজারেরও বেশি দর্শক উপস্থিত থেকে জয়োল্লাস করেছেন। এই জয়ে এবারে ইউরোপিয়ান ট্রেবল জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেলো স্পেনিশ জায়ান্টরা।

ম্যাচের শুরুতে লেভান্তে গোলরক্ষকের পরীক্ষা নেন সুয়ারেজ। মূলত পুরো প্রথমার্ধ জুড়েই কুতিনহো, দেম্বেলেরা আক্রমণ চালান লেভান্তের রক্ষণভাগে। তবে আক্রমনের পসরা সাজালেও ফল পায়নি বার্সা। একেরপর এক আক্রমণ লেভান্তে গোলরক্ষক এইতর ফার্নান্দেজ বাঁধায় বিফলে যায়।  গোলশুন্য  প্রথমার্ধের ১৪ মিনিটে ফাউল করে হলুদ কার্ড দেখেন বার্সার রেকটিচ। ২০ মিনিটে সুয়ারেজের শট কর্নারের বিনিময়ে রক্ষা, ৪১ মিনিটে কুতিনহোর শট অল্পের জন্য গোলবারের উপর দিয়ে চলে যাওয়ার ঘটনা না ঘটলে প্রথমার্ধেই গোলের দেখা পেত ক্যাটালানর।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সার প্রাণভোমরা মেসিকে মঠে নামান ভালভারদে। ফলও পান হাতেনাতে।  ৬২ মিনিটে লেভান্তের রক্ষণদূর্গে মেসির আঘাত। বার্সার ভিদাল শুধু কষ্ট করে মেসিকে বলটি পাস দিতে হয়েছে। বাকিটা মেসির বা পায়ের জাদু। সঙ্গেসঙ্গেই নব্বই হাজার দর্শকের ‘মেসি’ ‘মেসি’ চিৎকারে ন্যু ক্যাম্প ফেটে পড়ে।

এবারের জয়ে লা লিগায় ২৬তম শিরোপা জিতলো বার্সেলোনা। ৩৩টি শিরোপা নিয়ে লা লিগার সর্বোচ্চ শিরোপা রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/ আইই

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন