বিজ্ঞাপন

বছরে চার ছবির প্রত্যয় নিয়ে যাত্রা করলো সিনেবাজ ফিল্মস

April 28, 2019 | 11:56 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

গেলো কয়েক বছর ধরে প্রযোজক সংকটে ভুগছে ঢাকাই চলচ্চিত্র। প্রয়োজনের তুলনায় নতুন প্রযোজনা প্রতিষ্ঠান কম এসেছে বিগত বছরগুলোতে। তবে এ সময়ে ব্যক্তিগতভাবে কেউ কেউ ছবি প্রযোজনা এসেছেন। কিন্তু লগ্নিকৃত টাকা ফেরত না আসায় একপর্যায়ে তারা সিনেমা প্রযোজনা থেকে সরেও গেছেন।

বিজ্ঞাপন

এরকম অবস্থায় ঢালিউড যখন প্রযোজক শূন্যতায় ভুগছে তখন আত্মপ্রকাশ ঘটলো নতুন এক প্রযোজনা প্রতিষ্ঠানের। শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর এক অভিজাত রেস্তোঁরায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে নতুন প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়।

নতুন এই প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ‘সিনেবাজ ফিল্মস’। প্রযোজনা প্রতিষ্ঠানটি প্রতি বছর চারটি করে চলচ্চিত্র নির্মাণ করবে বলে আত্মপ্রকাশ অনুষ্ঠানে ঘোষণা দিয়েছে। অ্যাকশন থ্রিলার, রোমান্টিক, কমেডি ছবি নির্মাণের পাশাপাশি বায়োপিক ছবিও নির্মাণ করবে সিনেমাবাজ ফিল্মস।

বিজ্ঞাপন
বছরে চার ছবির প্রত্যয় নিয়ে যাত্রা করলো সিনেবাজ ফিল্মস
বিজ্ঞাপন

সিনেবাজ ফিল্মসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাম ইসলাম বলেন, ‘বিদেশে থাকলেও আমি বাংলাদেশকে ভালোবাসি। আমি চাই বাংলা চলচ্চিত্র তার সোনালী দিন আবার ফিরে পাক। বাংলাদেশের অভিনয়শিল্পীরা অনেক মেধাবি। তাদের নিয়ে গুণগত মানের সিনেমা নির্মাণ করতে চাই। বিশ্বের মানুষের কাছে পৌঁছে দিতে চাই।’

এছাড়া প্রতিষ্ঠানটির চেয়ারপার্সন জোৎস্না ইসলাম বলেন, ‘ছোটবেলা থেকে বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের ছবি দেখে আসছি। পরিচালক, প্রযোজকরা ভালো মানের ছবি উপহার দিয়ে এসেছেন। এখনো বিশ্বাস করি ভালো ছবি নির্মাণ সম্ভব। আমরা সেই চেষ্টাটাই করবো।’

বিজ্ঞাপন

সিনেবাজ ফিল্মসের ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন নির্মাতা ইফতেখার চৌধুরী। অভিনেতা স্বাধীন খসরু থাকছেন ডিরেক্টর অব কমিউনিকেশনের দায়িত্বে।

বিজ্ঞাপন
বছরে চার ছবির প্রত্যয় নিয়ে যাত্রা করলো সিনেবাজ ফিল্মস

অনুষ্ঠানে নতুন প্রযোজনা প্রতিষ্ঠানকে শুভেচ্ছা জানাতে আসেন চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ণিমা, ববি, বাপ্পী চৌধুরী, রোশানসহ অনেকে।

চিত্রনায়ক ফারুক এবং ইলিয়াস কাঞ্চন দুজনেই সিনেবাজ ফিল্মসের মাধ্যমে দেশের সিনেমা এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এসময় তারা চলচ্চিত্রের স্বার্থে ‘সিনেবাজ ফিল্মস’ কে সবধরনের সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন