বিজ্ঞাপন

অনিয়মের অভিযোগে ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগ স্থগিত

April 29, 2019 | 2:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ নিয়োগ স্থগিত করা হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞাপন

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে পাঠানো উপ সচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত এক চিঠিতে শিক্ষা মন্ত্রণালয় জানায়, গত ২৬ এপ্রিল ভিকারুননিসা নুন স্কুলে অনুষ্ঠিত অধ্যক্ষ নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ উত্থাপিত হয়েছে। এ কারণে নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থগিত রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শিক্ষা মন্ত্রণালয়ের ওই চিঠির অনুলিপি ইতোমধ্যেই ভিকারুননিসার গভর্নিং বডির চেয়ারম্যানকেও পাঠানো হয়েছে।

অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়ার কমিটিতে কলেজ পরিচালনা পর্ষদের সদস্য আতাউর রহমান, মাউশির পরিচালক (কলেজ) শাহেদুল কবীর চৌধুরী এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌস আরা ছিলেন।

বিজ্ঞাপন

তবে নিয়োগ স্থগিতের বিষয়ে সংশ্লিষ্ট কমিটির কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অন্যদিকে, পৃথক আরেক চিঠিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালককে এ নিয়োগে অনিয়মের পুরো ঘটনা তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে আগামী তিনদিনের মধ্যেই প্রতিবেদনটি মন্ত্রণালয়ে জমা দেওয়ার সময়ও বেঁধে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগে গত ২৬ এপ্রিল সকালে লিখিত পরীক্ষার আয়োজন করা হয়। নিয়োগ পরীক্ষায় মোট ১৫ জন প্রার্থীর অংশগ্রহণ করার কথা থাকলেও ১৩ জন উপস্থিত ছিলেন। এরপর মোট ১০ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। অধ্যক্ষ বাছাইয়ের পুরো প্রক্রিয়া শেষে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রুমানা শাহীন শেফাকে ভিকারুননিসার অধ্যক্ষ হিসেবে চূড়ান্ত করা হয়।

বিজ্ঞাপন

অভিযোগ রয়েছে, শাহীন লিখিত পরীক্ষায় মাত্র সাড়ে ৩ নম্বর পেয়েছিলেন। পরে নিয়োগ কমিটির পক্ষ থেকে জানানো হয়, মৌখিক পরীক্ষা ও একাডেমিক পারফরমেন্সের মাধ্যমে তাকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সারাবাংলা/টিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন