বিজ্ঞাপন

জয় নিয়েই ফিরতে চায় আবাহনী

April 29, 2019 | 9:07 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এএফসি কাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। যেখানে তাদের প্রতিপক্ষ ভারতের চেন্নাইন এফসি। মঙ্গলবার (৩০ এপ্রিল) ভারতের আহমেদাবাদে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচের মধ্য দিয়ে চেন্নাইনও তাদের তৃতীয় ম্যাচ খেলবে।

বিজ্ঞাপন

‘ই’ গ্রুপ থেকে লড়ছে দুই দল। পয়েন্ট টেবিলের যে চিত্র তাতে আবাহনী- চেন্নাইন দুই দলেরই সমান ৪ পয়েন্ট। এক জয় এবং এক ড্র। তবে গোল গড়ে এগিয়ে থাকায় শীর্ষে চেন্নাইন। গ্রুপে থাকা অপর দলটি মিনার্ভা পাঞ্জাবের দুই ড্রয়ে দুই পয়েন্ট। নেপালের মানাং মার্সিয়াং এখনো পয়েন্টের খাতাই খুলতে পারেনি।

আবাহনী জিতলে টেবিলে শীর্ষে উঠে যাবে। ড্র করলে চেন্নাইনের পেছনেই থাকতে হবে। তবে ড্র নয়; পূর্ণ ৩ পয়েন্টের জন্যই মাঠে নামবে আবাহনী। এমন কথাই জানান আবাহনী অধিনায়ক শহিদুল আলম সোহেল। এই ম্যাচকে সামনে রেখে প্রস্তুতি ভালো হয়েছে আবাহনীর। পাঞ্জাবের বিপক্ষে ঘরের মাঠে পূর্ণ পয়েন্ট থেকে বঞ্চিত হলেও, চেন্নাইনের মাঠ থেকে ৩ পয়েন্ট নিয়ে ঘরে ফিরতে চায় মারিও লেমস শিষ্যরা।

বিজ্ঞাপন

এএফসি কাপে টানা তৃতীয়বারের মতো খেলছে আবাহনী। গত দুই আসরে গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় আকাশি-নীলরা। সেই হিসেবে এবার দুর্দান্ত পারফরম্যান্স তাদের। নেপালের ক্লাব মানাংয়ের বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে শুরু। সেই ম্যাচটি নেপালের মাটিতিই হয়েছিল। পরের ম্যাচে ঘরের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পাঞ্জাবের বিপক্ষে ২-২ গোলে ড্র করে আবাহনী। তবে চেন্নাইনের বিপক্ষে জয়ে চোখ রাখছে দেশের সেরা দলটি।

চেন্নাইন ম্যাচে ফরোয়ার্ড সানডে সিজোবাকে পাচ্ছে না আবাহনী। ভিসা জটিলতায় পড়েছেন এই নাইজেরিয়ান। ইনজুরিতে ছিটকে গেছেন দলের সেরা ডিফেন্ডার তপু বর্মণ। দলের সঙ্গে ভারতে গেলেও পুরো ফিট নন আরেক ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন