বিজ্ঞাপন

গুলিস্তানে পুলিশের ওপর ককটেল হামলা করেছে আইএস!

April 30, 2019 | 8:05 am

আন্তর্জাতিক ডেস্ক

রাজধানীর গুলিস্তানে পুলিশ সদস্যদের লক্ষ্য করে ককটেল বা বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামপন্থী জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

বিজ্ঞাপন

সোমবার (২৯ এপ্রিল) বাংলাদেশ সময় মধ্যরাতে জঙ্গি সংগঠনের কার্যক্রম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট ইন্টিলিজেন্স এই তথ্য প্রকাশ করেছে।

সাইট ইন্টিলিজেন্সের ওয়েব সাইটে বলা হয়, গত দুই বছরে প্রথমবারের মতো বাংলাদেশের রাজধানী ঢাকায় পুলিশ সদস্যদের ওপর বোমা হামলা চালানোর দায় স্বীকার করলো আইএস।

তবে কখন এই হামলা চালানো হয়েছে বা এতে হতাহতের সংখ্যা কত তা জানায়নি সাইট।

বিজ্ঞাপন

ককটেল বিস্ফোরণ

এর আগে সোমবার রাত পৌনে ৮টার দিকে গুলিস্তানের ডন প্লাজার সামনে পুলিশ সদস্যদের লক্ষ্য করে ককটেল ছোঁড়া হয়। এতে ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭), লিটন (৪২) ও কমিউনিটি পুলিশ মো. আশিক (২৮) আহত হন।

গুলিস্তানে ককটেল বিস্ফোরণ, পুলিশ সদস্যসহ আহত ৩

বিজ্ঞাপন

ট্রাফিক মতিঝিল জোনের সহকারী কমিশনার মো. বজলুর রশিদ জানান, সন্ধ্যায় গুলিস্থান ডন প্লাজার সামনে দায়িত্বে ছিলেন আহত ব্যক্তিরা। হঠাৎ ওপর থেকে একটি শক্তিশালী ককটেল তাদের সামনে পড়ে এবং বিকট শব্দে বিস্ফোরণ হয়।

এই কর্মকর্তা আরও জানান, নজরুলের মাথার পেছনে এবং বাকি দু’জনের পিঠে ককটেলের স্প্লিন্টার বিদ্ধ হয়েছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। কে বা কারা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে, তা এখনো জানা যায়নি।

ডিএমপি মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) আনোয়ার হোসেন জানিয়েছেন, রহস্যজনকভাবে দুই মিনিটের জন্য বিদ্যুৎ চলে গিয়েছিল। এরপরই ট্রাফিক বক্স লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। তদন্ত চলছে, দুর্বৃত্ত যেই হোক না কেন তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন